দেশজুড়ে

পল্লী সঞ্চয় ব্যাংকের ১৪ লাখ টাকা নিয়ে উধাও রেজাউল

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী রেজাউল হাসান প্রায় ১৪ লাখ টাকা আত্মসাৎ করে উধাও হয়েছেন।

Advertisement

এ ঘটনায় শুক্রবার রাতে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। রেজাউল হাসান উপজেলার পিরব ইউনিউনের পালিকান্দা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মাঠ সহকারী রেজাউল হাসান গত ১৮ মাসে ১৮টি সমিতি থেকে ১৪ লাখ টাকা আদায় করেন। এরপর তিনি পল্লী সঞ্চয় ব্যাংকে এসব টাকা জমা না দিয়ে আত্মসাৎ করেন। বর্তমানে তিনি গা ঢাকা দিয়েছেন। এ ঘটনায় শুক্রবার রাতে শিবগঞ্জ উপজেলা সমন্বয়কারী মাহফুজার রহমান থানায় লিখিত অভিযোগ দেন।

মাহফুজার রহমান বলেন, গত জুন-জুলাই মাসের ক্লোজিংয়ের সময় ১৮টি সমিতির সদস্যদের কাছ থেকে আদায় করা প্রায় ১৪ লাখ টাকা রেজাউল ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করে উধাও হয়েছেন। এরপর অফিসের পক্ষ থেকে মাঠ সহকারী রেজাউল হাসান ও তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কয়েক দফায় টাকা পরিশোধের অঙ্গীকার করেও টাকা ফেরত দেননি।

Advertisement

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবীর বলেন, বিষয়টি জানার পর রেজাউল হাসানের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত মাঠ সহকারী রেজাউল হাসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেননি তিনি।

তবে তার ছোট ভাই রাকিব হাসান বলেন, আমার ভাইয়ের কাছ থেকে পল্লী সঞ্চয় ব্যাংক মোট আট লাখ টাকা পাবে, এর মধ্যে ৫ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। আরও ৩ লাখ টাকা অচিরেই ব্যাংকে পরিশোধের চেষ্টা করা হচ্ছে।

লিমন বাসার/এএম/জেআইএম

Advertisement