রাজনীতি

সংঘাতের শঙ্কায় সীতাকুণ্ডে কাদেরের পথসভা বাতিল

চট্টগ্রাম সফরের শুরুতেই ধাক্কা খেলো আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নির্বাচনী বহর। প্রথম পথসভাটি সীতাকুণ্ডে হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে সংঘাতের আশঙ্কায় পথসভা স্থগিত করা হয়েছে।

Advertisement

শনিবার বিকেলে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে এই সভা হওয়ার কথা ছিল।

আরও পড়ুন >> আ. লীগ-বিএনপিতে অস্বস্তি, সুযোগ নিতে চায় জাপা-জামায়াত

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। তিনি বলেন, ‘সমন্বয়ের ঘাটতির কারণে সীতাকুণ্ডের পথসভা স্থগিত করা হয়েছে। এ সিদ্ধান্ত কেন্দ্র থেকেই হয়েছে।’

Advertisement

তবে স্থানীয় সূত্র জানায়, সীতাকুণ্ডে আওয়ামী লীগের বর্তমান এমপি দিদারুল আলম এবং উপজেলা চেয়ারম্যান এস এম আল-মামুন দু’জনই এবার `নৌকার মাঝি’ হতে চান। তাদের কোন্দলে অস্থির সীতাকুণ্ড আওয়ামী লীগ। প্রার্থী হতে চেষ্টা করছেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরী ও ব্যবসায়ী সৈয়দ মোহাম্মদ তানভীরও।

সম্প্রতি আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দোলে ভাইসহ এক যুবলীগ নেতা খুন হন। তাই সংঘাতের আশঙ্কায় কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন >> দক্ষিণ-পূর্বাঞ্চলে আ.লীগের নির্বাচনী সফর শুরু শনিবার

আজকের পথসভা বাতিল হলেও আগামীকাল রোববার সকাল ১০টায় চট্টগ্রামের কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ক্রসিং এলাকার এস আর স্কয়ার সংলগ্ন মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে। পরে দুপুর ১২টার দিকে লোহাগাড়ার চুনতি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

Advertisement

আবু আজাদ/এমএআর/আরআইপি