খেলাধুলা

মাত্র এক ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন রোনালদো!

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের সময় প্রতিপক্ষের ডিফেন্ডার জেইসন মুরিলোর চুল টেনে ধরার কারণে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন জুভেন্টাসের মহা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যাওয়ার সময় অঝোর ধারায় কেঁদেছিলেন রোনালদো। তার কান্ন দেখে সমালোচকদেরও খারাপ লেগেছিল।

Advertisement

জুভেন্টাসের সাবেক কোচ মার্সেলো লিপ্পি তো সরাসরি বলে দিয়েছেন, এটা কোনোভাবেই লাল কার্ড দেয়ার মতো অপরাধ ছিল না। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে যদি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) থাকতো, তাহলে সেখানে রিভিও করে দেখা যেতো এবং কোনোভাবেই রোনালদোকে লাল কার্ড দেয়া যেতো না।

লাল কার্ড দেখার কারণে, এমনিতেই এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হচ্ছে সিআর সেভেনকে। ঘরের মাঠে ইয়াং বয়েজের বিপক্ষে ম্যাচে তিনি খেলতে পারছেন না। তবে মাঠেরন অপরাধের ধরণ বিশ্লেষণ করে এমন লাল কার্ডের কারণে কোনো কোনো ফুটবলারকে একাধিক ম্যাচে নিষিদ্ধ করা হয়।

রোনালদোকে কি এক ম্যাচের বেশি কোনো নিষেধাজ্ঞার শাস্তি দেয়া হবে কি না, সে সিদ্ধান্ত নেয়ার জন্য উয়েফার কন্ট্রোল, এথিক্স অ্যান্ড ডিসিপ্লানারি কমিটি বৈঠকে বসবে ২৭ সেপ্টেম্বর।

Advertisement

তবে ইএসপিএন বিশ্বস্ত এক সূত্রের মাধ্যমে খবর প্রকাশ করছে, রোনালদোকে এক ম্যাচের বেশি নিষেধাজ্ঞা দেয়া হচ্ছে না। অথ্যাৎ, অটোমেটিক যে নিষেধাজ্ঞা থাকছে লাল কার্ডের, সেটাই দেয়া হবে তাকে। এর বেশি দেয়া হবে না।

যদি এক ম্যাচই নিষেধাজ্ঞা দেয়া হয়, তাহলে ২৩ অক্টোবর ওল্ড ট্র্যাফোর্ডে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন রোনালদো। তুরিনে যেটার ফিরতি ম্যাচ হবে ৭ নভেম্বর। যদি নিষেধাজ্ঞা বাড়ানো হয়, তাহলে ম্যানইউর বিপক্ষে খেলতে নামতে পারবেন না সিআর সেভেন- এটা নিশ্চিত।

আইএইচএস/পিআর

Advertisement