জাতীয়

বরিশাল রুটে সপ্তাহে চলবে বিমানের ৭টি ফ্লাইট

নদী আর জলের দেশ বরিশালে আকাশ পথের যাত্রীদের চাহিদা দিন দিন বাড়ছে। সীমিত ফ্লাইট এবং যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় ঢাকা-বরিশাল রুটে চলছে টিকিট সংকট। বর্তমানে ঢাকা-বরিশাল আকাশপথে সপ্তাহে চলছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ফ্লাইট।

Advertisement

এদিকে অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটগুলোকে গতিশীল করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে আজ শুক্রবার যুক্ত হচ্ছে আরও একটি ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ। কানাডার নরডিক এভিয়েশন ক্যাপিটাল কোম্পানি থেকে উড়োজাহাজটি দীর্ঘমেয়াদী লিজে (ড্রাই লিজ) সংগ্রহ করা হয়েছে এটি। ১ অক্টোবর থেকে উড়োজাহাজটি দিয়ে বাণিজ্যিক ফ্লাইট চালানো শুরু হবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ। তখন বরিশাল রুটে সপ্তাহে ৭টি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রবীন্দ্রনাথ চৌধুরী জাগো নিউজকে বলেন, যাত্রী চাহিদা বৃদ্ধি পেলেও প্রতিদিনই ঢাকা-বরিশাল রুটের ফ্লাইট নেই। এই রুটে বিভিন্ন সময়ে একাধিক বিমান সংস্থা ফ্লাইট চালু করলেও লোকসানের অজুহাত দেখিয়ে দীর্ঘদিন ধরে এই রুটে বিমান সার্ভিস বন্ধ করে রাখে।

২০১৫ সালে ফের চালু করা হলে রুটটি ক্রমেই লাভজনক হয়ে ওঠে। বর্তমানে তিনটি সংস্থার বিমান এ রুটে যাত্রী পরিবহন করছে। ১৯৯৫ সালে ঢাকা-বরিশাল আকাশ পথ চালু হয়। এই রুটে বাংলাদেশ বিমান ও ইউএস-বাংলার ফ্লাইট অব্যাহত থাকলেও সর্বশেষ গত শনিবার সংযোজন হয়েছে বেসরকারি সংস্থা নভোএয়ারের সার্ভিস।

Advertisement

আরএম/জেএইচ/পিআর