খেলাধুলা

বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্পে গরহাজির ১৪ ফুটবলার

বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য শুক্রবার সকাল থেকে অনুশীলন শুরু করছে বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেলে ছিল ফুটবলারদের রিপোর্টিং। রাজধানীর লা ভিঞ্চি হোটেলে হবে ফুটবলারদের আবাসিক ক্যাম্প। দলের ইংলিশ কোচ জেমি ডে ক্যাম্পে ডেকেছেন ৩১ ফুটবলার। যাদের মধ্যে রিপোর্টিং করেননি ১৪ জন।

Advertisement

গত ৮ সেপ্টেম্বর নেপালের কাছে হেরে সাফ সুজুকি কাপ থেকে বিদায়ের পরদিনই খেলোয়াড়দের ছুটি দিয়ে নিজেও দেশে চলে গিয়েছিলেন কোচ জেমি ডে। বৃহস্পতিবার তিনি ঢাকায় ফিরেছেন। তবে শুক্রবার প্রথম অনুশীলনে সব খেলোয়াড় পাচ্ছেন না কোচ।

৩১ ফুটবলারের মধ্যে বৃহস্পতিবার কোচ সত্যজিৎ দাস রুপুর কাছে রিপোর্ট করেছেন ১৭ জন। ডাক পাওয়া ফুটবলারদের ৮ জন আছেন যারা নতুন মৌসুমে খেলবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংসে। তৌহিদুল আলম সবুজ, নাসির উদ্দিন, মাসুক মিয়া জনি, মতিন মিয়া, মাহবুবুর রহমান সুফিল, সুশান্ত ত্রিপুরা, ইব্রাহিম, আনিসুর রহমান জিকো- এই ৮ জন বসুন্ধরা কিংসের হয়ে একটি প্রীতি ম্যাচ খেলতে নীলফামারীতে আছেন।

সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে ভারতের আসামে একটি টুর্নামেন্ট খেলতে গেছে সাইফ স্পোর্টিং ক্লাব। সেখানে আছেন জামাল ভুঁইয়া, রহমত মিয়া ও জাফর ইকবাল। কোচের কাছ থেকে ছুটি নিয়েছেন সাদ উদ্দিন। ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানিয়েছেন, সাদ ফিরবেন শনিবার। আসেননি আতিকুল ইসলাম ফাহাদসহ ২ জন।

Advertisement

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সকাল ১০ টায় প্রথম অনুশীলনে নামবেন ফুটবলাররা। ঢাকায় টানা ৮ দিন অনুশীলন করে জেমি ডে’র শিষ্যরা ২৯ সেপ্টেম্বর চলে যাবেন সিলেট। যেখানে ১ অক্টোবর শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ। টুর্নামেন্টে বাংলাদেশ ‘বি’ গ্রুপে খেলবে লাওস ও ফিলিপাইনের সঙ্গে। ‘এ’ গ্রুপের ৩ দল নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান।

গ্রপ পর্বের ফিকশ্চার

১ অক্টোবর : বাংলাদেশ-লাওস (৬.৩০ মি.)২ অক্টোবর : নেপাল-তাজিকিস্তান (৬.৩০ মি.)৩ অক্টোবর : লাওস-ফিলিপাইন (৬.৩০ মি.)৪ অক্টোবর : তাজিকিস্তান-ফিলিস্তিন (৬.৩০ মি.)৫ অক্টোবর : বাংলাদেশ-ফিলিপাইন (৬.৩০ মি.)৬ অক্টোবর : ফিলিস্তিন-নেপাল (৬.৩০ মি.)

আরআই/আইএইচএস/পিআর

Advertisement