জাতীয়

শুক্রবার বিমান বহরে যুক্ত হচ্ছে আরও একটি ড্যাশ-৮

অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটগুলোকে আরও গতিশীল করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে আরও একটি ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ। উড়োজাহাজটি শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

Advertisement

সংশ্লিষ্টরা জানিয়েছেন কানাডার নরডিক এভিয়েশন ক্যাপিটাল কোম্পানি থেকে দীর্ঘমেয়াদী লিজে (ড্রাই লিজ) সংগ্রহ করা হয়েছে এটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানিয়েছেন আগামী ১ অক্টোবর থেকে উড়োজাহাজটি দিয়ে বাণিজ্যিক ফ্লাইট চালানো শুরু করা হবে।

তিনি জানান, নরডিক এভিয়েশন ক্যাপিটাল কোম্পানি থেকে দীর্ঘমেয়াদী লিজে আনা এই উড়োজাহাজ দিয়ে অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটে ফ্লাইট বৃদ্ধি করা হবে। এরমধ্যে ঢাকা-সৈয়দপুর রুটে সপ্তাহে ৭টির পরিবর্তে ১৪টি, ঢাকা-বরিশাল ও ঢাকা-রাজশাহী রুটে ৪টির স্থলে ৭টি করে এবং ঢাকা-যশোর রুটে ৮টির পরিবর্তে ১১টি ফ্লাইট পরিচালনা করা হবে।

Advertisement

উল্লেখ্য, বর্তমানে বিমানের বহরে আছে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০। ভাড়ায় নেয়া দুটি বোয়িং ৭৭৭-২০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০, একটি এয়ারবাস এ৩৩০, দুটি ড্যাশ-৮সহ মোট ১৬টি উড়োজাহাজ। এসব উড়োজাহাজ দিয়ে ১৫টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ৭টি আকাশপথে ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আরএম/এমএমজেড/জেআইএম