রাজনীতি

দক্ষিণ-পূর্বাঞ্চলে আ.লীগের নির্বাচনী সফর শুরু শনিবার

আওয়ামী লীগের এবারের নির্বাচনী সফর দক্ষিণ-পূর্বাঞ্চল। আগামী ২২ সেপ্টেম্বর (শনিবার) সড়ক পথে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা শুরু করবেন দলের কেন্দ্রীয় নেতারা। এতে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এই সফর শুরু হবে। কুমিল্লা, ফেনী, চট্টগ্রামের কর্ণফুলী হয়ে এ যাত্রা শেষ হবে কক্সবাজারে।

Advertisement

এর আগে গত ৮ সেপ্টেম্বর ট্রেনে চড়ে উত্তরাঞ্চলে ‘নির্বাচনী যাত্রা’ শুরু করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওইদিন উত্তরাঞ্চলগামী নীলসাগর এক্সপ্রেসে রওনা হন আওয়ামী লীগের নেতারা। সেদিন ট্রেন ছাড়ার আগে কমলাপুর রেলস্টেশনে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছিলেন, ‘এই যাত্রা আমাদের নির্বাচনী যাত্রা। এই যাত্রা অব্যাহত থাকবে।’

দলীয় সূত্র জানায়, এবার যাত্রাপথে ২২ সেপ্টেম্বর কুমিল্লার ইলিয়টগঞ্জ, কুমিল্লা টাউনহল মাঠ, চৌদ্দগ্রাম, ফেনী ও সীতাকুণ্ড এবং ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলার কর্ণফুলী থানা, লোহাগাড়া উপজেলা, কক্সবাজারের চকরিয়ায় বাসস্ট্যান্ড, রামু ঈদগাঁ মাঠে বিভিন্ন দলীয় কর্মসূচিতে অংশ নেবেন কেন্দ্রেীয় নেতারা।

এবারের সফরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-প্রচার প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ থাকবেন।

Advertisement

এফএইচএস/জেডএ/পিআর