ক্যাম্পাস

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ স্লোগান ধারণ করে পালিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

Advertisement

বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করেন। শোভাযাত্রাটি টিএসসি প্রাঙ্গণ প্রদক্ষিণ করে।

পরে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে সমিতির কার্যালয়ে পরিবর্ধিত শহীদ চিশতী স্মৃতি পাঠাগার উদ্বোধন এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ। এছাড়া সমিতির সভাপতি আসীফ ত্বাসীন, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়নসহ সমিতির কার্যকরী ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপনকালে উপাচার্য বলেন, ‘অনেক জায়গায় বলা হয় আপনাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকেন্দ্রিক খবর অনেক বেশি তখন আমি গর্ব সহকারে এ সংগঠনের কথা বলি। এটি আমাদের একটি অন্যতম শক্তি। এ সমিতির সদস্যদের লেখনীর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ইতিবাচক কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে।‘

সমিতির সভাপতি আসীফ ত্বাসীন বলেন, পূববর্তীদের বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে। সেই সঙ্গে তিনি সমিতির সদস্যদের কর্মদক্ষতা ও ন্যায় নিষ্ঠতার প্রশংসা করেন।

এমএইচ/এএইচ/এমএস

Advertisement