ক্যাম্পাস

বান্ধবীকে প্রেম নিবেদন, না বলায় থাপ্পড়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের এক ছাত্রীকে শরীরিক লাঞ্ছিত করেছে তারই এক বন্ধু। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমানের কাছে সুবিচার ও নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ছাত্রী।

Advertisement

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের নিচতলায় প্রকাশ্যে ওই ছাত্রীকে শারীরিক লাঞ্ছিত করে নিজ বিভাগের এক বন্ধু।

ছাত্রীর ভাষ্যমতে, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের ছাত্র মাহমুদুল্লাহ প্রথমবর্ষ থেকেই আমাকে প্রেম নিবেদন করে আসছে। পরে তার সঙ্গে আমার সুসম্পর্ক তৈরি হলেও বিভিন্ন সময় আমাকে মাত্রাতিরিক্ত মানসিক নির্যাতন করত।

কয়েকদিন আগে ফোনে আমাকে আবারও প্রেম নিবেদন করলে আমি তাকে না বলি। বুধবার ক্লাস করতে আসলে অনুষদ ভবনের নিচতলায় আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে মাহমুদুল্লাহ।

Advertisement

ভুক্তভোগী ছাত্রী বলেন, প্রথমে যা কিছু হয়েছে তা কথাবার্তার মধ্যে সীমাবদ্ধ থাকলেও আজ আমাকে থাপ্পড় মারার বিষয়টি কোনোভাবে মেনে নিতে পারছি না। আমি তার কঠোর শাস্তি চাই। এ জন্য লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্র মাহমুদুল্লাহ বলেন, মঙ্গলবার রাতে ওই ছাত্রী একটি অপরিচিত নম্বর থেকে মিসকল দেয়। আমি কলব্যাক করে ফোন দেবার কারণ জানতে চাইলে সে আমার সঙ্গে বাজে কথা বলে। সকালে তার সঙ্গে দেখা হলে এর কারণ জানতে চাই। এ সময় আমাকে ধাক্কা মেরে চলে যেতে চাইলে আমি তাকে থাপ্পড় দিই। তবে বিষয়টি আমার ভুল ছিল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বলেন, প্রাথমিকভাবে এটিকে আমি অপরাধ বলে মনে করছি। যতদ্রুত সম্ভব কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

ফেরদাউসুর রহমান সোহাগ/এএম/আরআইপি

Advertisement