খেলাধুলা

আফগানিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যানের আকস্মিক পদত্যাগ

দল ভালো করছে। তার সময়কালে আফগানিস্তান ক্রিকেট চোখে পড়ার মতো উন্নতি করেছে। চাকরির মেয়াদও বাকি ছিল প্রায় সাড়ে তিন বছর। এমন সময়ে হঠাৎ পদত্যাগ করলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যান আতিফ মসাল।

Advertisement

২০১৭ সালের জানুয়ারিতে পাঁচ বছরের মেয়াদে বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন আতিফ। দেড় বছর পেরুতেই পদত্যাগের সিদ্ধান্ত তার। কিন্তু কেন? জানা গেছে, আতিফকে নতুন দায়িত্ব দিয়েছে আফগানিস্তান সরকার, শীঘ্রই তিনি সে কাজে যোগদান করবেন।

আতিফ পদত্যাগের সিদ্ধান্ত নেয়ায় আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যানের দায়িত্বে আসছেন আজিজ উল্লাহ ফজল। তিনি একটা সময় এসিবির ভাইস-চেয়ারম্যান এবং উপদেষ্টা ছিলেন।

আতিফের অধীনে আফগানিস্তান ক্রিকেটের উন্নতি হয়েছে বেশ। এর মধ্যে সবচেয়ে বড় সাফল্য ২০১৭ সালের জুনে টেস্ট মর্যাদা পাওয়া। চলতি বছরের জুনে ভারতের বিপক্ষে ব্যাঙ্গালুুরুতে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলেছে আফগানরা।

Advertisement

আতিফ চেয়ারম্যান থাকা অবস্থায় আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেটসহ জাতীয় দলের বেশ উন্নতি হয়েছে। টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ে আফগানরা এখন আট নাম্বারে। শ্রীলঙ্কা, বাংলাদেশ আর জিম্বাবুয়ের মতো দল এই ফরমেটে তাদের নিচে। ওয়ানডেতেও র্যাঙ্কিংয়ের দশ নাম্বারে রয়েছে আফগানিস্তান।

এমএমআর/আরআইপি