অর্থনীতি

আরও ১৫ দিন বন্ধ থাকবে তিন কোম্পানির লেনদেন

শেয়ারবাজারে তালিকাভুক্ত মুন্নু জুট স্টাফলার্স, বিডি অটোকার্স এবং লিগাসি ফুটওয়্যারের শেয়ার লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত আরও ১৫ দিন বাড়িয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

Advertisement

বিএসইসির এই সিদ্ধান্ত আগামীকাল মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে। দাম অস্বাভাবিক হারে বৃদ্ধির কারণে গত ১৬ আগস্ট কোম্পানি তিনটির শেয়ার ৩০ কার্যদিবস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিএসইসি।

নিয়ন্ত্রক সংস্থার সেই নির্দেশনা অনুযায়ী, ১৯ আগস্ট থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মুন্নু জুট স্টাফলার্স, বিডি অটোকার্স এবং লিগাসি ফুটওয়্যারের শেয়াল লেনদেন বন্ধ রয়েছে।

এ অবস্থায় কোম্পানি তিনটির লেনদেন আরও ১৫ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। ১৯৯৬ সালের সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিনেন্স’র ৯(৮) ধারা অনুযায়ী বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান জানান, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তিন কোম্পানির লেনদেন আরও ১৫ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএসইর সিদ্ধান্ত উভয় শেয়ারবাজারকে জানানো হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এমএএস/এমআরএম/এমএস