ক্যাম্পাস

গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক সিরাজুল ইসলাম

গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন লেখক, প্রাবন্ধিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

Advertisement

সম্প্রতি ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ড. হালিমা খাতুন ইন্তেকাল করেন। ফলে পদটি শূন্য হয়ে পরে। তাই রোববার (১৬ সেপ্টেম্বর) নতুন এই সভাপতি নির্বাচন করা হয়েছে। এদিন ঢাকার ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর ভবনের সভাকক্ষে ট্রাস্টি বোর্ডের ৪১তম সভায় উপস্থিত সকল ট্রাস্টি সদস্যের সম্মতিক্রমে অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীকে এ পদে মনোনয়ন দেয়া হয়। তিনি পরবর্তী ২ বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সভাপতি থাকবেন।

অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় ট্রাস্টি বোর্ড সভায় অন্যান্য সদস্য মিসেস তাহরুন্নেসা আবদুল্লাহ, কাজী ফজলুর রহমান, অধ্যাপক আমিরুল ইসলাম চৌধুরী, ড. সালেহ উদ্দিন আহমেদ, বিচারপতি আব্দুর রউফ, ওয়ালিউল ইসলাম, অধ্যাপক হোসেনে আরা শাহেদ, অধ্যাপক আলতাফুন্নেসা, অধ্যাপক ডা. আবুল কাসেম চৌধুরী, অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, অধ্যাপক দিলারা চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ্ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভিন বানু উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন।

অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী দীর্ঘকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে অধ্যাপনা করেছেন। স্বাধীনতা-উত্তর বাংলা প্রবন্ধ-সাহিত্য যাদের নিরলস অবদানে সমৃদ্ধ তিনি তাদের মধ্যে অন্যতম। শিক্ষায় অবদানের জন্য তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন।

Advertisement

জেডএ/এমএস