আইন-আদালত

নাশকতার মামলায় খন্দকার মাহবুবসহ ৬ জনের আগাম জামিন

পল্টন, খিলগাঁও ও মতিঝিলসহ বিভিন্ন থানায় পুলিশের কাজে বাধা দেয়া, ককটেল বিস্ফোরণসহ নাশকতার কয়েকটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনসহ ছয় আইনজীবীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

Advertisement

সোমবার হাইকোর্টের আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

মামলায় পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ।

খন্দকার মাহবুব ছাড়া আগাম জামিন পাওয়া অন্যারা হলেন- ব্যারিস্টার আমিনুল হক, অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, নিতাই রায় চৌধুরী, তৈমূর আলম খন্দকার ও সানা উল্লাহ মিয়া।

Advertisement

আদালতে এদিন তাদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায় চৌধুরী ও মাসুদ রানা।

মাসুদ রানা জানান, খন্দকার মাহবুব হোসেনের বিরুদ্ধে পল্টন থানায় চারটি এবং মিরপুরের একটিসহ মোট পাঁচটি মামলায় জামিন চাওয়া হয়। অন্যদিকে, পল্টন থানার এক মামলায় আব্দুর রেজাক খান ও নিতাই রায় চৌধুরীর জামিন চাওয়া হয়। ব্যারিস্টার আমিনুল হক ও অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার বিরুদ্ধে মতিঝিল থানার এক মামলায় জামিন চাওয়া হয়। তৈমূর আলম খন্দকারের বিরুদ্ধে ফতুল্লায় একটি এবং রূপগঞ্জে তিনটিসহ মোট চারটি মামলায় জামিন চাওয়া হয়। আদালত সব মামলায় তাদের জামিন মঞ্জুর করেন।

এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের ওপর চাপ সৃষ্টির জন্য এসব মামলা করা হয়েছে। এগুলো ভিত্তিহীন ও গায়েবি মামলা।

এফএইচ/এমএমজেড/এমএআর/জেআইএম/এমএস

Advertisement