ক্যাম্পাস

মাস্টার্স পরীক্ষার দুই মাস পর আইডি কার্ড পেলেন শিক্ষার্থীরা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মাস্টার্স পরীক্ষা শেষ হয়েছে গত ১২ জুলাই। মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার দুই মাস পর শুক্রবার শিক্ষার্থীদের মাঝে আইডি কার্ড বিতরণ করেছেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। দুপুরে সিন্ডিকেট সভা কক্ষে শিক্ষার্থীদের মাঝে আইডি কার্ড বিতরণ করেন তিনি।

Advertisement

শিক্ষার্থীরা জানান, গত ১২ জুলাই তাদের মাস্টার্স পরীক্ষা সম্পন্ন হয়েছে। এর দুই মাস দুই দিন পর তাদেরকে শুক্রবার দুপুর ২টায় আইডি কার্ড নিতে ডাকা হয়। তারা সময়মত উপস্থিত হলেও পৌনে ৩টায় কার্ড বিতরণ করতে আসেন উপাচার্য। এ সময় শিক্ষার্থীদের গলায় আইডি কার্ড পরিয়ে দেন তিনি। তবে আইডি কার্ডে অনেক ভুল। বিষয়টি তৎক্ষণিক উপাচার্যকে বিষয়টি অবগত করেন শিক্ষার্থীরা। এ সময় সংশ্লিষ্টদের আইডি কার্ড সংশোধন করে দিতে বলেন তিনি।

শিক্ষার্থীরা জানান, অধিকাংশ আইডি কার্ডে কারও নামের বানান, কারও বাবা-মায়ের নামের বানান, কারও গ্রাম, পোস্ট অফিস, এমনকি জেলার নামে ভুল রয়েছে।

শিক্ষার্থীরা আরও জানান, প্রায় সবার আইডি কার্ডে উপজেলার নাম ঠিক থাকলেও জেলার নাম ভিন্ন। আইডি কার্ডগুলোর মধ্যে একজনের উপজেলা লেখা হয়েছে গাইবান্ধা সদর, কিন্তু জেলার নাম লেখা হয়েছে সিরাজগঞ্জ, আরেকটি কার্ডে উপজেলা পাঁচবিবি ঠিক থাকলেও জেলার নাম লেখা হয়েছে লালমনিরহাট। এছাড়া গাইবান্ধার পলাশবাড়ীর এক শিক্ষার্থীর কার্ডে জেলার নাম রংপুর, দিনাজপুরের ঘোরাঘাটের শিক্ষার্থীর কার্ডে জেলার নাম রংপুর, আদিতমারী উপজেলার সাথে জেলার নাম কুড়িগ্রামসহ প্রায় সকলের কার্ডেই জেলার নাম রংপুর লেখা হয়েছে।

Advertisement

এ বিষয়ে জানতে চাইলে আইডি কার্ড প্রস্তুতকরণ কমিটির আহ্বায়ক ড. রশীদুল ইসলাম বলেন, কার্ডগুলো অনেক আগেই প্রস্তুত হয়েছিল। কিন্তু ব্যস্ততার কারণে বিতরণ করা হয়নি।

কার্ডে ভুল থাকার বিষয়ে তিনি বলেন, কিছু কার্ডে ভুল হয়েছে। সংশোধন করে দেয়া হবে।

আরএআর/পিআর

Advertisement