জাতীয়

স্ত্রী-ছেলেসহ সিটিসেলের মোরশেদ খানকে দুদকে তলব

বিএনপি নেতা, সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান ও তার স্ত্রী নাসরিন খানকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মোবাইল ফোন নেটওয়ার্ক অপারেটর সিটিসেলের নামে ব্যাংক থেকে ঋণ নিয়ে সাড়ে ৩০০ কোটি টাকা আত্মসাতের মামলায় তাদের তলব করা হয়েছে। এছাড়া পৃথক একটি মামলায় তার ছেলে ফয়সাল মোরশেদ খানকেও ডাকা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার এক চিঠিতে মোরশেদ দম্পতিকে ১৮ সেপ্টেম্বর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হতে বলা হয়েছে। চিঠিটি পাঠিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম।

জাগো নিউজকে দুদক সূত্র জানায়, ঋণ আত্মসাতের অভিযোগে গত বছরের ২৮ জুন ঢাকার বনানী থানায় করা এই মামলায় মোরশেদ খানের স্ত্রী নাসরিন খান, সিটিসেলের এমডি মেহবুব চৌধুরীসহ মোট ১৬ জনকে আসামি করা হয়।

বন্ধ হয়ে যাওয়া সিটিসেলের অন্যতম মালিক ছিলেন মোরশেদ খান। সিটিসেলের মূল কোম্পানির নাম প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেড (পিবিটিএল)। তার স্ত্রী নাসরিন খান এর একজন পরিচালক। মামলাটিতে আসামিদের বিরুদ্ধে সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে ৩৫০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ করা হয়।

Advertisement

এ ছাড়া ২০১৩ সালে গুলশান থানায় করা অর্থপাচারের একটি মামলায় ফয়সাল মোরশেদ খানকে ২০ সেপ্টেম্বর তলব করা হয়েছে।

এআর/জেডএ/পিআর