খেলাধুলা

২০ মাসের নিষেধাজ্ঞায় ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক

গত ২৪ আগস্ট মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে গ্রেফতার হয়েছিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক হুগো লরিস। পরে জামিন পেলেও শাস্তির বিষয়টি ঝুলে ছিল। বুধবার সেই মামলার রায় হয়েছে। জেলে অবশ্য যেতে হচ্ছে না লরিসকে। তবে বড় অংকের জরিমানাই গুনতে হচ্ছে টটেনহাম গোলরক্ষককে। সেইসঙ্গে গাড়ি ড্রাইভিংয়ে নিষেধাজ্ঞা।

Advertisement

মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছেন লরিস। এজন্য তাকে জরিমানা করা হয়েছে ৫০ হাজার পাউন্ড। আর গাড়ি ড্রাইভিংয়ের উপর নিষেধাজ্ঞা পেয়েছেন ২০ মাস।

টটেনহাম গোলরক্ষক হুগো লরিস তার ফুটবলার বন্ধুদের নিয়ে ডিনার করতে বেরিয়েছিলেন। সঙ্গে ছিলেন বিশ্বকাপজয়ী ফরাসি দলের সতীর্থ অলিভিয়ের জিরু এবং আর্সেনালের ফরাসি তারকা লরেন্ত কোসেলনি।

রাত আড়াইটার সময় তার গাড়ি সেন্ট্রাল লন্ডনে আটকে দেয় পুলিশ। ওই সময় লরিস পেট্রোল নিচ্ছিলেন। গাড়িতে একাই ছিলেন তিনি। ফরাসি গোলরক্ষকের মুখে ব্রেথঅ্যানালাইজারা লাগিয়ে পুলিশ নিশ্চিত হয়, তিনি মদ খেয়ে গাড়ি চালাচ্ছিলেন। সোজা তাকে থানায় নিয়ে যাওয়া হয়। ডিএনএ এবং আঙুলের ছাপ নেওয়ার পর তাকে লকআপে ঢুকিয়ে দেয়া হয়।

Advertisement

পরের দিন সকালে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেটের কোর্টে ক্ষমা চাওয়ার পর জামিনে ছাড়া পান লরিস। তবে জানিয়ে দেয়া হয়, মামলা থেকে মুক্তি মেলেনি, শাস্তি আসবে পরে। এবার সেই শাস্তিটাই পেলেন ফরাসি অধিনায়ক।

এমএমআর/পিআর