শিক্ষা

দাবি না মানলে যা হবে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে জাতীয়করণের ঘোষণা বাস্তাবায়ন না হলে বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতি পালন করা হবে এসব প্রতিষ্ঠানে। এ ঘোষণা দিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম।

Advertisement

সংগঠনটি বলছে, গত জানুয়ারি মাসে জাতীয় প্রেস ক্লাবের সামনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের অনশনের সময় ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা প্রদানের আশ্বাস দেয় সরকার। এ ছাড়া সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে জাতীয়করণের কথাও বলা হয়। এসব প্রতিশ্রুতি দ্রুত বাস্তায়ন না হলে আমরা আগামী ২৩ সেপ্টেম্বর দেশের সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে অর্ধদিবস কর্মবিরতি পালন করবো। আর ২৭ সেপ্টেম্বর দেশের সব জেলা-উপজেলায় বিক্ষোভ সমাবেশ করা হবে।

বুধবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এসব কথা জানানো হয়। জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এই সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতি মো. সাইদুল হাসান সেলিম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের আবেদন, শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঘোষণা ও প্রতিশ্রুতি সংসদের চলতি অধিবেশনে বাস্তবায়ন করবেন।’

Advertisement

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের মহাসচিব আব্দুল খালেক, সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, সহ-সভাপতি বিপ্লব কান্তি দাস, মো. হারুন অর রশিদ, আব্দুর হালিম প্রমুখ।

আরএম/জেডএ/পিআর