খেলাধুলা

হাথুরুর চোখে ফেবারিট পাকিস্তান

দিন তিনেক পরে মাঠে গড়াবে এশিয়া কাপের চতুর্দশ আসর। শেষ মুহূর্তের প্রস্তুতি গুছিয়ে নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। জানান দিচ্ছে নিজেদের সামর্থ্যের। আসন্ন এই টুর্নামেন্টে শ্রীলঙ্কার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের মতে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাব্য দাবিদার পাকিস্তান।

Advertisement

এবারের আসরে 'এ' গ্রুপে চির প্রতিদ্বন্দ্বী ভারত ও বাছাইপর্ব পেরিয়ে আসা হংকংয়ের সাথে রয়েছে পাকিস্তান। ভারতের এশিয়া কাপ দলে বিরাট কোহলি না থাকায় পাকিস্তানের পথ অনেকটাই সহজ হয়েছে বলে মত দিয়েছেন অনেক বিশেষজ্ঞই। তাদের পথেই হাঁটলেন বাংলাদেশের সাবেক কোচ হাথুরু।

এশিয়া কাপে সম্ভাব্য সেরা দল হিসেবে পাকিস্তানের নাম জানিয়ে হাথুরু বলেন, 'এশিয়া কাপের জন্য পাকিস্তানই আমার কাছে ফেবারিট। সবশেষ চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতেছে পাকিস্তান। এছাড়াও আরব আমিরাতে তাদের পরিসংখ্যান দুর্দান্ত। ভারত আমার তালিকায় দ্বিতীয়তে থাকবে কারণ এই দলে বিরাট কোহলি নেই।'

নিজ দল নিয়ে আশার কথাও শোনান হাথুরুসিংহে। এশিয়া কাপের পাঁচবারের চ্যাম্পিয়ন হাথুরুর শ্রীলঙ্কা। এবারের আসরে রয়েছে 'বি' গ্রুপে। গ্রুপে তাদের দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও আফগানিস্তান। আসরের উদ্বোধনী ম্যাচেই ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

Advertisement

এসএএস/পিআর