অর্থনীতি

বোনাস শেয়ার দেবে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে ২০ শতাংশ বোনাস শেয়ার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের পরিচালনা পর্ষদ। এর ফলে প্রতিষ্ঠানটির শেয়ার মালিকরা প্রতি ১০০টি শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে ২০টি শেয়ার পাবেন।

Advertisement

গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের পরিচালনা পর্ষদ লভ্যাংশ দেয়ার এই সিদ্ধান্ত নিয়েছে বলে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে তথ্য প্রকাশ করা হয়েছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড কর্তৃপক্ষ ডিএসইকে জানিয়েছে, লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২৩ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ অক্টোবর।

এদিকে ডিএসই জানিয়েছে লভ্যাংশ ঘোষণার কারণে আজ (মঙ্গলবার) ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের শেয়ারের দামে কোনো সর্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ারের দাম যতখুশি বাড়তে অথবা কমতে পারবে।

Advertisement

ডিএসই আরও জানিয়েছে, ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ২ টাকা ৭১ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ২ পয়সা।

এমএএস/এমএমজেড/জেআইএম