খেলাধুলা

ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে কি ভাবছেন পাকিস্তান অধিনায়ক?

আরেকটি মহাযজ্ঞের অপেক্ষা। আবারও মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বি দল ভারত আর পাকিস্তান। এশিয়া কাপে এই দুই শক্তির লড়াই দেখতে যেন তর সইছে না সমর্থকদের। সমর্থকরাই রোমাঞ্চিত, খেলোয়াড়দের রোমাঞ্চটা কেমন, সেটা না বললেও অনুমান করা যায়। তবে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ স্নায়ুর চাপটা মাথায় আনতে চান না।

Advertisement

ভারত-পাকিস্তান লড়াই মানেই যুদ্ধ যুদ্ধ ভাব। গত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতে পাকিস্তান। সরফরাজ জানিয়েছেন, এশিয়া কাপে ভারতের বিপক্ষে আরেকটি লড়াইয়ের জন্য পুরোপুরি প্রস্তুত তার দল।

পাকিস্তানি অধিনায়কের ভাষায়, 'আমরা এই টুর্নামেন্টের জন্য পুরোপুরি প্রস্তত, তেমনি প্রস্তুত ভারতের বিপক্ষে ম্যাচটির জন্যও। আমরা নিজেদের সেরাটা দেব। ভারতের বিপক্ষে ম্যাচ সবসময়ই বড়। তবে আমরা সেটার জন্য প্রস্তুত।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে উড়িয়ে শিরোপা জেতার আত্মবিশ্বাসটা কি এবারও কাজে দেবে পাকিস্তানের? সরফরাজ অবশ্য তেমনটা মনে করছেন না। পুরোনো সুখস্মৃতি নিয়ে পড়ে থাকার পক্ষপাতী নন পাকিস্তানি অধিনায়ক। তিনি বলেন, 'ভারতের বিপক্ষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল শেষ, ওই ধুলাটা ঝেড়ে ফেলতে হবে। এখন আমাদের এটা জিততে হবে। সেই জয় তো প্রায় দেড় বছর আগের। এটা নতুন ম্যাচ। আমাদের আরও ভালো খেলতে হবে।'

Advertisement

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপের এবারের আসর। ভারত-পাকিস্তানের বহুল প্রতিক্ষীত লড়াইটি ১৯ সেপ্টেম্বর।

এমএমআর/পিআর