রাজনীতি

বিএনপির নেতৃত্বে ঐক্যের প্রস্তাব ভিন্ন রঙের চক্রান্ত : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপির নেতৃত্বে বৃহত্তর ঐক্যের প্রস্তাব আসলে নানা রঙ-ঢঙে দণ্ডিত খালেদা জিয়ার মুক্তি, যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ এবং নির্বাচন বানচালেরই চক্রান্ত।

Advertisement

রোববার রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশন মিলনায়তনে ‘বিটিভি জেলা প্রতিনিধি সম্মেলন-২০১৮’ এর প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘২০০৮ সালের নির্বাচনের গণরায় ছিল একটি বাঁক বদলের রায়। জনগণের এ রায়ে বিএনপি-রাজাকার চক্র পিছু হটলেও তারা চক্রান্ত ছাড়েনি। দেশের রাজনীতিতে বিষবৃক্ষের মতো একাত্তরের রাজাকার, পঁচাত্তরের খুনি, জঙ্গি ও আগুন সন্ত্রাসীদের আশ্রয় দিয়ে দেশে অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্রই করে চলেছে তারা। সে কারণে তাদের হাতে দেশ কোনো দিনই নিরাপদ নয়।’

বিটিভির জেলা প্রতিনিধিদেরকে মিথ্যাচার, গুজব ও তথ্য বিকৃতি থেকে দেশবাসীকে রক্ষায় নিয়োজিত সৈনিক হিসেবে অভিহিত করে তিনি বলেন, ‘রাষ্ট্র ও সংবিধানের পক্ষে থাকুন, শেখ হাসিনার বিস্ময়কর উন্নয়নে মানুষের জীবন বদলের গল্প তুলে আনুন, একই সাথে দেশবিরোধীদের হাতে জীবন ধ্বংসের করুণ কাহিনীও আমাদের জানান।’

Advertisement

দেশের জেলার জনমানুষের সকল খবর আরও বিস্তারিতভাবে তুলে ধরতে সরকার প্রতিটি বিভাগে বিটিভির কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে বলে জানান মন্ত্রী।

বাংলাদেশ টেলিভিশনের ৬৪ জেলার প্রতিনিধিদের এ সম্মেলনে সভাপতিত্ব করেন বিটিভি জেলা প্রতিনিধি সমিতির সভাপতি এম এ সালাম। সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ মুক্তি এমপি, তথ্য সচিব আবদুল মালেক এবং বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন।

এমইউএইচ/আরএস

Advertisement