ক্যাম্পাস

রাবির বঙ্গবন্ধু হলে পানির সংকট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ব্যবহারের জন্য পানি সংকটের বিষয়ে গত এক বছর ধরে হল প্রশাসনের কাছে জানালেও কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। এজন্য হল প্রশাসনের অবহেলাকে দায়ী করছেন শিক্ষার্থীরা। সম্প্রতি এ সংকট আরও তীব্র আকার ধারণ করেছে।

Advertisement

শিক্ষার্থীরা জানান, বিগত কয়েকদিন ধরে কাপড় ধোঁয়া থেকে শুরু করে কোনো কাজ তারা করতে পারছেন না। এ সমস্যা আজকের নয় গত এক বছর ধরে চলছে। এ নিয়ে বার বার হল প্রশাসনের কাছে জানানো হয়েছে। কিন্তু প্রশাসন এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি।

আবাসিক শিক্ষার্থী ও ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী সৌরভ চক্রবর্তীর অভিযোগ, কোথায় পাইপ ফেটে গেছে এমন কথা গত এক বছর ধরে বলে আসছে। দিনের মধ্যে ঘণ্টাখানেক পানি থাকে, পরে আর থাকে না। কর্মকর্তা-কর্মচারীদের জানালে বার বার একই কথা বলছে।

তবে হল প্রশাসন সূত্র জানায়, হল মিলনায়তনের পাশে সাপ্লাই পাম্প বিকল হওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে। সংস্কারের কাজ চলছে।

Advertisement

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আশরাফুজ্জামান জাগো নিউজকে বলেন, আমি কর্মচারীদের পাম্প মেরামতের বিষয়ে নির্দেশ দিয়েছি। খুব দ্রুত পাম্প মেরামত হয়ে যাবে এবং সেই সঙ্গে সমস্যার সমাধান হবে বলে দাবি করেন তিনি।

আরএ/এমএএস/জেআইএম