খেলাধুলা

‘জিদান কোচ থেকে গেলে আমি রিয়াল ছেড়ে দিতাম’

রিয়াল মাদ্রিদে কোচ হিসেবে খুবই সফল ছিলেন জিনেদিন জিদান। কিন্তু তাকে কি দলের সব খেলোয়াড় শ্রদ্ধা করতো? ফরাসি এই কিংবদন্তি কোচ থাকার সময়ই অনেকেরই অসন্তোষের কথা শোনা গেছে। এবার মুখ খুললেন লস ব্লাঙ্কোস দলের মিডফিল্ডার দানি সেবালস।

Advertisement

২০১৭ সালের জুলাইয়ে রিয়াল বেটিস থেকে মাদ্রিদে যোগ দেয়া ২২ বছর বয়সী এই মিডফিল্ডার জানিয়েছেন, জিদান কোচ থেকে গেলে কিছুতেই রিয়ালে থাকতেন না তিনি। সাবেক কোচের উপর এতটাই ক্ষোভ রয়ে গেছে তার।

সান্তিয়াগো বার্নাব্যুতে আসার পর প্রথম মৌসুমেই চমক দেখালেও লা লিগায় মাত্র চারটি ম্যাচ সুযোগ হয় সেবালসের। এই মিডফিল্ডার জানিয়েছেন, গত মৌসুমে রিয়াল ছাড়ার সিদ্ধান্তই নিয়ে ফেলেছিলেন। গত সেপ্টেম্বরে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে জোড়া গোল করে দলকে জিতিয়েও তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে উপেক্ষিত ছিলেন সেবালস। তাকে ওই ম্যাচে মাত্র এক মিনিট খেলান জিদান।

সাবেক রিয়াল কোচের প্রতি ক্ষোভ ঝেড়ে সেবালস বলেন, ‘তাকে এর ব্যাখ্যা দিতে হবে, কেন আমাকে সুযোগ দেয়া হয় নি। আমি কাজ করেছি, চেষ্টা করেছি তার সিদ্ধান্তকে কঠিন করতে। কিন্তু একটা সময় মনে হচ্ছিল, এটা অসম্ভব। আমি ভিক্টোরিয়াতে দুই গোল করি, পরের ম্যাচে ডর্টমুন্ডের বিপক্ষে মাত্র এক মিনিট খেলানো হয়। যখন আপনি দলে নিজেকে গুরুত্বপূর্ণ মনে করবেন না, পারফর্ম করা কঠিন।’

Advertisement

জিদান যাওয়ার পর রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন হুলেন লোপেতেগি। এই পরিবর্তনটা না হলে লস ব্লাঙ্কোসদের জার্সি আর গায়ে চড়াতেন বলেই জানিয়েছেন সেবালস। তিনি বলেন, ‘যদি জিদান দায়িত্ব চালিয়ে যেতেন। তবে আমি অবশ্যই আমি বেরিয়ে যেতাম। তবে হুলেন আসার পর সব কিছু বদলে গেছে।’

এমএমআর/পিআর