রাজনীতি

খালেদার বক্তব্য আইন ও আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি

কারাগারে বেগম খালেদা জিয়ার বক্তব্য দেশের আইন ও আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

Advertisement

শুক্রবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির নিয়মিত বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

'আদালতকে বন্দী করা হয়েছে' বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রকৃতপক্ষে আদালতকে বেগম জিয়া, বিএনপি এবং বিএনপির আইনজীবীরা হেনস্তা করছে। বিএনপি এসব বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে।

তিনি আরও বলেন, গত সাড়ে নয় বছর ধরে তাদের (বিএনপির) জনগণের কোনো বিষয় নিয়ে মাথাব্যথা ছিল না। তাদের (বিএনপির) সবত রাজনৈতিক কর্মকাণ্ড ও চিন্তা-চেতনার মূল বিষয় ছিল বেগম জিয়ার মুক্তি, নির্বাচন, নির্বাচন কমিশন এবং নির্বাচনের সময় কোন ধরনের সরকার হবে।

Advertisement

বেগম খালেদা জিয়ার সুবিধার্থে কারাগারে আদালত বসানো হয়েছে দাবি করে তিনি বলেন, সর্বপ্রথম কারাগারে আদালত বসিয়ে ছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। সে সময় ওই আদালতে কর্ণেল তাহেরের ফাঁসি দিয়েছিল। বেগম খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিল তখন এরশাদ সাহেবের জন্য কারাগারে আদালত বসানো হয়েছিল। এখন বেগম খালেদা জিয়ার সুবিধার্থে কারাগারে আদালত বসানো হচ্ছে। কারণ বার বার মামলার তারিখ পড়ার পরও অসুস্থতার কথা বলে তিনি কারাগারের বাইরে যেতে অপারগতা জানান। গত ৬ মাস ধরে তিনি এক দিনও আদালতে হাজির হননি। তাই তার সুবিধার্থে কারাগারে আদালত বসানোহয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

এইউএ/এমএমজেড/পিআর

Advertisement