খেলাধুলা

রাজশাহী কিংসের নতুন কোচ ক্লুজনার

বিপিএলের আসন্ন মৌসুমে রাজশাহী কিংসের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরির স্থলাভিষিক্ত হলেন ক্লুজনার। এর আগে ২০১ সালে বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচ হওয়ার প্রস্তাব দেয়া হয়েছিল এ দক্ষিণ আফ্রিকানকে।

Advertisement

বৃহস্পতিবার নিজেদের ফেসবুক পেজে এ খবর প্রকাশ করে রাজশাহী কিংস কর্তৃপক্ষ। মূলত বিপিএলের আসন্ন আসরটি নভেম্বর থেকে ২০১৯ সালের জানুয়ারিতে চলে যাওয়াতেই কোচ পরিবর্তন করতে হলো কিংসদের।

কারণ আগামী বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান বিগ ব্যাশের দল ব্রিসবেন হিটের দায়িত্বে ব্যস্ত থাকবেন ভেট্টোরি। যার ফলে বাংলাদেশে রাজশাহীর কোচের দায়িত্ব পালন করা সম্ভব হবে না তার দ্বারা। তাই বিপিএল শুরুর প্রায় চার মাস আগেই নতুন কোচ খুঁজে নিয়েছে রাজশাহী কিংস।

ক্লুজনারকে নিজেদের নতুন কোচ ঘোষণা দিয়ে কিংসরা ফেসবুক পেজে লিখে, ‘দ্য জুলু খ্যাত ল্যান্স ক্লুজনারকে আমাদের নতুন প্রধান কোচ হিসেবে পরিচয় করিয়ে দিতে পেরে গর্ববোধ করছি আমরা। নিজের সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার ক্লুজনার। ব্যাট কিংবা বল, উভয় দিকেই দুর্দান্ত ফিনিশিংয়ের জন্য বিখ্যাত ছিলেন তিনি।

Advertisement

একদা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হওয়ার সম্ভাবনা জেগেছিল তার। এরপর তিনি জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে যোগদান করেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ‘এ’ দল ও তামিলনাড়ু প্রিমিয়ার লিগে লাইকা কোভাইয়ের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।

রাজশাহী কিংসের ডাগআউটে দ্য জুলুর অন্তর্ভুক্তিতে তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়রা বাড়তি অনুপ্রেরণা পাবে।’

এসএএস/এমএস

Advertisement