দেশজুড়ে

প্রকাশক বাচ্চু হত্যা মামলার দুই আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বীরতাঁরা ইউনিয়নে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ব্লগার, লেখক ও প্রকাশক বাচ্চু হত্যা মামলার দুই আসামি নিহত হয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে ইউনিয়নের সাতগাঁও এলাকার কেসি রোডে পুলিশ চেকপোস্টে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার আসামি কিশোরগঞ্জের পাকুন্দিয়ার সাংলৌক্ষা থানার মৃত আব্দুল রশিদের ছেলে মো. শামীম ওরফে কাকা ওরফে বোমা শামীম (৩৫) এবং জামালপুরের সাং খামার পাড়া থানার মো. গিয়াসউদ্দিনের ছেলে এখলাছুর রহমান ওরফে এখলাছ (৩২)।

নিহতদের ‘জঙ্গি’ দাবি করে মুন্সীগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, নিহতরা ওই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ৪ জনের মধ্যে দুইজন। তারা পুরোনো জেএমবি’র সদস্য। দলের জন্য ডাকাতি করে অর্থ সংগ্রহ করতেন। নিহত জঙ্গি শামীমের নামে বাচ্চু হত্যাসহ ৫টি ডাকাতি মামলা রয়েছে। গত জুনে সিরাজদিখানে নিহত জঙ্গি আব্দুর রহমানের দেয়া বর্ণনা ও ক্রাইম রেকর্ড অনুযায়ী তাদের শনাক্ত করা হয়েছে।

Advertisement

পুলিশ সুপার জায়েদুল আলম আরো বলেন, পূর্বের ইনফরমেশনের ভিত্তিতে আমরা ইউনিয়নের সাতগাঁও এলাকায় কেসি রোডে চেকপোস্ট বসাই। রাত একটার দিকে মোটরসাইকেলযোগে দুইজন সেখান দিয়ে যাওয়ার সময় পুলিশ তাদের থামতে বলে। কিন্তু তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি করলে গুলিবিদ্ধ হয়ে মারা যান ওই দুজন। মরদেহ দুটি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে পুলিশ একটি ৭.৬৫ বোরের পিস্তল, একটি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, ১১টি তাজা ককটেল, ২টি ছোরা এবং একটি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল উদ্ধার করেছে। এ সময় পুলিশ ৫৮ রাউন্ড গুলি ছোড়ে। পলাতক বাকি ২ জঙ্গিকে ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এফএ/এমএস

Advertisement