দেশজুড়ে

হাতিয়ায় নসিমনচাপায় ৩ শিক্ষার্থী আহত, শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলার হাতিয়ার খাসেরহাট এলাকায় নছিমনের ধাক্কায় ৩ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী হাতিয়ার নলচিরা-জাহাজমারা প্রধান সড়ক অবরোধ করে রেখেছে।

Advertisement

এছাড়া আহত শিক্ষার্থীদের মুমূর্ষু অবস্থায় হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, বিদ্যালয়ে যাওয়ার পথে খাসেরহাট বাজারের উত্তর পাশে বেরা রোডের মাথায় নলচিরা-জাহাজমারা প্রধান সড়কে শিক্ষার্থীদের চাপা দেয় একটি নছিমন। এতে আহত হয় সুখচর মফিজিয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মায়মুনা আকতার, ইসরাত জাহান এবং খাসেরহাট মাজেদিয়া দাখিল মাদরাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী লিনা আকতার।

এ দুর্ঘটনার পরপরই হাতিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় নেমে আসে। এ সময় তারা ৪টি যাত্রীবাহী নছিমন ও জিপ ভাঙচুর করে।

Advertisement

পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা প্রধান সড়ক ও পরিষদ ভবনের সামনে অবস্থান নেয়। পরিস্থিতি শান্ত রাখতে প্রধান সড়কে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

অবরোধকারী শিক্ষার্থীরা জানায়, দুর্ঘটনায় জড়িত গাড়ি চালককে আইনের আওতায় এনে শাস্তি না দিলে তাদের এ দাবি অব্যাহত থাকবে।

মিজানুর রহমান/এফএ/পিআর

Advertisement