দেশজুড়ে

নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে ডাকাত মোবারক নিহত

 

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মোবারক হোসেন (৪০) নামে এক ডাকাত নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাতকে আটক করেছে পুলিশ।

Advertisement

পুলিশের ভাষ্য, মোবারক ও তার সাঙ্গপাঙ্গরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। মোবারকের বিরুদ্ধে সোনারগাঁও সহ বিভিন্ন থানায় ৮ থেকে ১০টি মামলা রয়েছে। এঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টায় উপজেলার ঝাউচর গ্রামের আষাঢ়িয়াচর ব্রিজের উত্তর পাড়ে বন্দুকযদ্ধের এ ঘটনা ঘটে। নিহত মোবারক হোসেন উপজেলার প্রতাপনগর গ্রামের মৃত ইয়াসিনের ছেলে। সোনারগাওঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার পিরোজপুর ইউপির আষাঢ়িয়ারচর ব্রিজের পশ্চিমপাশে একদল ডাকাত মহাসড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে ভোরে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত মোবারক ও বাবু ওরফে টেরা বাবুকে পাওয়া যায়। পরে আহত মোবারক ও বাবুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীর অবস্থায় সকালে তিনি মারা যান।

এ ঘটনায় শরিফ, রানা, রহমত উল্লাহ, বাবু ও হৃদয় নামে আরও ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। আর দুই পক্ষের গোলাগুলি ও ধস্তাধস্তিতে সোনারগাঁও থানার এএসআই নারায়ণ ও কনস্টেবল মমিনুর রহমান আহত হন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

শাহাদাত হোসেন/আরএ/আরআইপি

Advertisement