জাতীয়

গাড়ির ধাক্কা খেয়ে মাটিতে পড়েছিল শিশুটি

রাতে তখন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল। কোনো এক যানবাহনের ধাক্কায় আহত হয়ে মাটিতে পড়েছিল পথশিশুটি। তাকে কেউ চিনতো না, পরিচিত কেউ ছিল না, তাই দীর্ঘক্ষণ সেখানেই পড়েছিল। প্রায় ১০-১২ মিনিট পড়ে থাকার পর তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

Advertisement

হতভাগা এই পথশিশুর নাম লুৎফর। বয়স ১১ বছর। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় রাজধানীর গুলশান নর্দা এলাকায় এ ঘটনা ঘটে। বৃষ্টিতে কোনো একটি যানবাহন তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

বৃষ্টিতে দীর্ঘক্ষণ মাটিতে পড়ে থাকার পর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এতে সময় লাগে প্রায় দেড় ঘণ্টা। অবশেষে রাত সোয়া ১০টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, বৃষ্টিতে প্রায় ১৫ মিনিটের বেশি সময় শিশুর দেহটি মাটিতে পড়েছিল। আমাদের সিগন্যাল দিয়ে পাশের সড়ক দিয়ে যেতে বলা হয়েছে, অথচ অপরিচিত হওয়ার কারণে কেউ তাকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাচ্ছিল না।

Advertisement

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন মিয়া জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কোনো যানবাহানের চাপায় গুরুতর আহত অবস্থায় পড়েছিল ওই শিশু। পরে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পরপরই চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য লুৎফরের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।

এআর/বিএ

Advertisement