দেশজুড়ে

‘ফের আ.লীগ ক্ষমতায় এলে উন্নয়ন আরও বাড়বে’

শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের এমপি কাজী কেরামত আলী বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকার রাজবাড়ীতে অনেক উন্নয়ন করেছে। যার অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে। আগামীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে এ উন্নয়নের গতি আরও বাড়বে।

Advertisement

মঙ্গলবার দুপুরে ‘জীবনের জন্য সাঁতার, সাঁতার শিখুন সুস্থ থাকুন’এই প্রতিপাদ্যে রাজবাড়ীতে বয়স ভিত্তিক বালক-বালিকাদের সাঁতার প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সবার সাঁতার শেখার জন্য সুইমিংপুল চালু রাখা অত্যন্ত জরুরী। এতদিন যেভাবেই চলেছে, এখন থেকে আর সুইমিংপুল বন্ধ থাকবে না। সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে পুনরায় চালু করা হলো। এত সুন্দর সুইমিংপুল অনেক জেলায় নেই। সাঁতার শরীরের ব্যায়ামের কাজ করে। সুস্থ থাকার জন্য সাঁতার অনেক গুরুত্ব রাখে।

সাঁতার প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের অভিভাবকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, বাচ্চাদের শুধু সাঁতার শেখালেই হবে না, তাদের প্রতি খেয়াল রাখতে হবে। সাঁতারের সময় তারা যেন হাঁপিয়ে গিয়ে কোনো সমস্যায় না পড়ে। সবাইকে সর্তক অবস্থায় থাকতে হবে। এ সুইমিংপুলের উন্নয়নে ১০ লাখ টাকা দেয়া হবে এবং প্রতিমাসে পরিচর্যার জন্য দেয়া হবে ২ লাখ ২৫ হাজার টাকা। এছাড়া জেলায় তেমন কোনো বিনোদনের স্থান না থাকায় সুইমিংপুলের পরিত্যাক্ত স্থানে বিনোদনের জন্য পার্ক করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

Advertisement

এতে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. শওকত আলীর সভাপতিত্বে এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব। এছাড়া অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সদস্য, সাঁতার প্রশিক্ষক ও সাঁতারুরা উপস্থিত ছিলেন।

রুবেলুর রহমান/আরএ/জেআইএম