জাতীয়

অনিয়মে জড়িত হজ এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ

হজযাত্রী পরিবহনের ক্ষেত্রে যে সকল এজেন্সি সঠিকভাবে শর্ত পালন করেনি তাদের তালিকা করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। তালিকা করার পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং তাদের লাইসেন্স বাতিলেরও সুপারিশ করে কমিটি।

Advertisement

সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহ্জাহান কামাল, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান এবং সাবিহা নাহার বেগম অংশ নেন।

বৈঠকে চট্টগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪ নং সাব-কমিটির প্রতিবেদন, চলতি হজ ব্যবস্থাপনার অগ্রগতি এবং হোটেল সোনারগাঁও ও হোটেল রুপসী বাংলার সংস্কার কাজের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

চট্টগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪ নং সাব-কমিটির প্রতিবেদনের সুপারিশগুলোর বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদনের কপি মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করে কমিটি।

Advertisement

এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কার্যক্রমকে সুশৃঙ্খল করে চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে ট্রানজিটের সময় কমিয়ে আনার সুপারিশ করা হয়।

কার্গো বিমানের আগত মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে অধিক হারে জরিমানা করা এবং প্রয়োজনে সংশ্লিষ্ট আইন পরিবর্তনের বিষয়ে বাংলাদেশ বিমানকে অর্থ মন্ত্রণালয় প্রস্তাব পাঠানোর সুপারিশ করা হয় ।

বৈঠকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে অস্থায়ী ভিত্তিতে যে সকল কর্মচারী কর্মরত আছেন কোর্টের নির্দেশনা অনুযায়ী তাদের চাকরি স্থায়ীকরণের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, সিভিল এভিয়েশন ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement

এইচএস/এসএইচএস/এমএস