দেশজুড়ে

ফেসবুকে উসকানিমূলক পোস্ট : চট্টগ্রামে দোকান মালিক গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী সম্পর্কে ফেসবুকে উসকানিমূলক তথ্য ছড়ানো ও মানহানীকর বক্তব্য প্রদানের অভিযোগে এক দোকান মালিককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (৩০ আগস্ট) দুপুরে নগরের নিউ মার্কেটের নিচ তলার একটি দোকান থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

গ্রেফতার ব্যক্তির নাম মো. সিরাজুল ইসলাম (৫৮)। তিনি নিউ মার্কেটে ইরানি ফ্যাশন হাউস নামের একটি দোকানের মালিক ও গোপালগঞ্জ জেলার কোটালি পাড়ার হাওলাদার বাড়ির মৃত মৌলভী মো. বশির উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি পরিবার নিয়ে চট্টগ্রামের সদরঘাট থানার আইস ফ্যাক্টরি রোডের বাসায় থাকেন।

নগর গোয়েন্দা পুলিশের (বন্দর) উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ জাগো নিউজকে বলেন, ‘আসামি সিরাজুল ইসলাম উদ্দেশ্যমূলকভাবে ফেসবুকে প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী এবং আইনশৃঙ্খলাবাহিনী সম্পর্কে আপত্তিকর বক্তব্য পোস্ট করেন। এ ছাড়া কিছু কুরুচিপূর্ণ ছবি প্রকাশের মাধ্যমে সাধারণ জনগণকে সরকারের বিরুদ্ধে উসকানি দিয়েছেন। দুপুরে এক বিশেষ অভিযানে কাউন্টার টেরোরিজম ইউনিট তাকে গ্রেফতার করেছে।’

Advertisement

তিনি আরও জানান, চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা চলছে।

জেডএ/জেআইএম