দেশজুড়ে

শ্বাসরোধে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অপরাধে স্বামী নুর মোহাম্মদ কালুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

Advertisement

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকেলে চট্টগ্রামের ভারপ্রাপ্ত দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর বিচারক শাহাদাত হোসেন ভুঁইয়া এই আদেশ দিয়েছেন।

বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি অজয় বোস রিংকু। তিনি জানান, ২০০৬ সালে সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নে রেণু আক্তার নামে এক গৃহবধূকে তার স্বামী শ্বাসরোধ করে হত্যা করে।

ঘটনার ১২ বছর পর আজ স্বামী নুর মোহাম্মদ কালুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো তিনমাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। আসামি কালু বর্তমানে কারাগারে আছেন।

Advertisement

একই রায়ে আদালতে অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন। এরা হলেন-আসামি কালুর মা আছিয়া খাতুন, বোন কুলসুম বেগম এবং ভগ্নিপতি ইউসুফ, জানান অতিরিক্ত পিপি অজয় বোস রিংকু।

আদালত সূত্রে জানায়, ২০০৬ সালের ১১ অক্টোবর রাত ৯টার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের ছনপুরা গ্রামে রেণু আক্তারকে নিজ বাড়িতে শ্বাসরোধে হত্যা করে স্বামী কালু।

খবর পেয়ে পুলিশ কালুকে আটক করে। তবে তার বোন কুলসুম ও ভগ্নিপতি ইউসুফ পালিয়ে যান। এ ঘটনায় নূরুল আলম বাদী হয়ে কালুর মা আসিয়া খাতুনসহ চারজনকে আসামি করে সাতকানিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় ২০০৮ সালের ২৬ অক্টোবর অভিযোগপত্র দেয়ার পর ২০০৯ সালের ১০ সেপ্টেম্বর চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালত এই রায় দেন।

Advertisement

এমআরএম/জেআইএম