খেলাধুলা

ফিফা প্রেসিডেন্ট ‘লাল কার্ড’ দিলেন ট্রাম্পকে

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করতে হোয়াইট হাউজ গিয়ে তাকে লাল কার্ড দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তবে এই লাল কার্ড ফুটবল মাঠের কোন নিয়ম ভাঙায় নয়, সৌজন্য উপহারস্বরূপই দেয়া হয়েছে ট্রাম্পকে।

Advertisement

২০২৬ সালে মেক্সিকো ও কানাডাকে সাথে নিয়ে বিশ্বকাপ আয়োজন করবে ট্রাম্পের দেশ যুক্তরাষ্ট্র। এই আয়োজনের ব্যাপারে আলোচনা করতেই মূলত ট্রাম্পের ওভাল অফিস ভ্রমণ করেন ইনফান্তিনো। সেখানে তিনি ট্রাম্পকে লাল কার্ডের পাশাপাশি হলুদ কার্ড ও ট্রাম্পের নাম লেখা জার্সিও উপহার দেন।

উপহারস্বরূপ দেয়া কার্ডগুলো হাত বদলের সময় ফিফা প্রেসিডেন্ট বেশ ভালোভাবেই লাল কার্ড ও হলুদ কার্ডের ব্যবহার বুঝিয়ে দেন ট্রাম্পকে। ইনফান্তিনো বলেন, ‘প্রথমে হলুদ কার্ড দেয়া হয় সতর্কতা হিসেবে। পরে গুরুতর অপরাধ করলে লাল কার্ড দেখিয়ে অভিযুক্ত খেলোয়াড়কে মাঠ থেকে বের করে দেয়া হয়।’

লাল ও হলুদ কার্ডের ব্যবহার বুঝে গিয়ে ট্রাম্প বলেন, ‘এটা খুব ভালো। আমার পছন্দ হয়েছে।’ এরপর ঘটনাস্থলে উপস্থিত মিডিয়াকর্মীদের সাথে মজায় ব্যস্ত হয়ে পড়েন। মজার ছলে লাল কার্ড হাতে নিয়ে কক্ষে উপস্থিত সাংবাদিকদের দেখিয়ে বের হয়ে যাওয়ার ইশারা করেন।

Advertisement

WATCH: President Trump jokingly gives the press a red card after receiving soccer penalty cards as a gift during a FIFA meeting in the Oval Office. pic.twitter.com/ildNB6qCp7

— NBC News (@NBCNews) August 28, 2018

এসএএস/পিআর