খেলাধুলা

সাফের টিকিট মিলবে শনিবার থেকে

ফুটবল ম্যাচ দেখার টিকিট- এটা এখন নীলফামারীর মানুষের মুখেমুখে। পাওয়ার টিকিটের জন্য দৌঁড়ঝাপও আছে। পাওয়ার আনন্দের সঙ্গে আছে না পাওয়ার ক্ষোভ। বাংলাদেশে ফুটবল ম্যাচ দেখতে মানুষের এত আগ্রহ?-এমন প্রশ্ন যাদের মনে তাদের ভুল ভেঙ্গে দিয়েছে একটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ। যে ম্যাচটি বুধবার বিকেল ৪ টায় শুরু হবে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে।

Advertisement

কেবল নীলফামারীই নয়, এটি রংপুর বিভাগেরই প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। ওই ম্যাচ ঘিরে সেখানে তৈরি হয়েছে ফুটবল উম্মাদনা। যে টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে বাফুফে জাতীয় দলের জন্য এ ম্যাচটি আয়োজন করেছে সেই সাফ চ্যাম্পিয়নশিপও দোড়গোড়ায়। যারা টুর্নামেন্টের প্রধান আকর্ষণ সেই ফুটবলাররা এখন নীলফামারীতে ফ্রেন্ডলি ম্যাচের জন্য। ঢাকায় চলছে দীর্ঘ ৯ বছর পর আবার সাফের আয়োজক হয়ে তা সফলভাবে করার প্রস্তুতি।

নীলফামারীর মতো টিকিট নিয়ে এখনো সেভাবে আলোচনা শুরু হয়নি ঢাকায় সাফ সামনে রেখে। তবে অনূর্ধ্ব-২৩ দল এশিয়ান গেমসে অবিস্মরণীয় ফলাফল করায় ফুটবল নিয়ে মানুষের আগ্রহ যে বেড়েছে তা টের পাওয়া যায় বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় কান পাতলে।

কবে থেকে টিকিট বিক্রি শুরু হবে। কোথায় টিকিট পাওয়া যাবে এবং মূল্য কেমন তার খোজখবর নিতে শুরু করেছেন অনেকে। ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপ। আগে দুইবার আয়োজক হয়ে একবার চ্যাম্পিয়ন, আরেকবার সেমিফাইনাল খেলা। ঘরের মাঠ বলেই দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্ট নিয়ে আশার আলো জ্বলতে শুরু করেছে মানুষের মনে।

Advertisement

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দর্শকধারণ ক্ষমতা আগের মতো নেই-গ্যালারিতে চেয়ার বসানোয় নেমে এসেছে ২৫ হাজারে। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ মঙ্গলবার জানিয়েছেন, টিকিটের সিংহভাগই চলে যাবে তাদের অ্যাফেলিয়েটেড বিভিন্ন ক্লাব ও সংস্থার কাছে।

প্রিমিয়ার লিগ থেকে শুরু করে পাইওনিয়ার-বিভিন্ন স্তরের ক্লাবের পাশপাশি প্রতিটি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনে টিকিট দেবে বাফুফে। থাকছে ক্রীড়া প্রশাসন ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলো। এ সবের জন্য ১৭ থেকে ১৮ হাজার টিকিট চলে যাবে। বাকি টিকিট সাধারণ দর্শকদের জন্য।

সাধারণ দর্শকরা ১০০ ও ৫০ টাকা মূল্যের টিকিট কিনতে পারবে শনিবার থেকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের টিকিট কাউন্টার, মহানগরী লিগ কমিটির অফিস এবং বাফুফে ভবনে বিশেষ বুথ তৈরি করে টিকিট বিক্রি করবে বাফুফে।

সাফ, বাফুফে ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সমন্বয়হীনতায় টিকিট ও বল আটকে ছিল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের কাস্টমসে। বাফুফে সাধারণ সম্পাদক জানিয়েছেন, ট্যাক্স পরিশোধ করে সেগুলো আনা হয়েছে।

Advertisement

এআরবি/এসএএস/আরআইপি