খেলাধুলা

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে নাদাল-মারে-সেরেনা

ছেলেদের ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল আর তিনবারের গ্র্যান্ডস্লামজয়ী ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। মেয়েদের বিভাগে জিতেছেন সাবেক নাম্বার ওয়ান মার্কিন কৃষ্ণকলি সেরেনা উইলিয়ামস।

Advertisement

নাদাল অবশ্য জিতে গেছেন ম্যাচ শেষ না করেই। প্রতিপক্ষ ডেভিড ফেরার তার ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্লাম ম্যাচে কাফের (পায়ে) চোটে পড়েছেন। প্রথম সেটে ৬-৩ গেমে হারের পর দ্বিতীয়টিতে লড়াইয়ে ফিরেছিলেন ৩৬ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড। কিন্তু ৪-৩ থাকা অবস্থায় কাফের চোটে কোর্ট ছাড়তে হয় তাকে।

এদিকে নিতম্বের অস্ত্রোপচারের ধকল কাটিয়ে ফেরা অ্যান্ডি মারে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন জেমস ডার্কওয়ার্থ হারিয়ে। ব্রিটিশ টেনিস তারকা প্রথম সেটে হেরে গেলেও দারুণভাবে লড়াইয়ে ফেরেন। ৬-৭, ৬-৩, ৭-৫, ৬-৩ সেটে জিতেই দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন তিনি।

মেয়েদের বিভাগে সহজেই জিতেছেন সেরেনা উইলিয়ামস। পোল্যান্ডের মাগদা লিনেতেকে তিনি হারিয়েছেন সরাসরি সেটে; ৬-৪, ৬-০ ব্যবধানে।

Advertisement

২০১৬ সালে ক্যারেলিনা প্লিসকোভার কাছে সেমিফাইনালে হারের পর ইউএস ওপেনে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন সেরেনা। সন্তান জন্মদানের জন্য অনেকটা সময় কোর্টের বাইরে ছিলেন মার্কিন এই টেনিস ললনা।

এমএমআর/আরআইপি