ক্যাম্পাস

চবি উপাচার্যকে প্রাণনাশের হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনা ঘটেছে। আন্তর্জাতিক কোডযুক্ত (+৯১৯৮৭৪৯৭৮৯৪৬) একটি নম্বর থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি গত ১৬ আগস্ট সকাল ৭টা ১৫ মিনিটে এই হুমকি দেন৷

Advertisement

এ ঘটনায় উপাচার্যের বড় ধরনের ক্ষতি করার সম্ভাবনা থাকায় ইতোমধ্যে দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

বিশ্ববিদ্যলয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ.কে.এম নূর আহমেদ উপাচার্যের পক্ষে ১৭ আগস্ট হাটহাজারী ও ২৪ আগস্ট নগরীর খুলশী থানায় সাধারণ ডায়েরি (জি.ডি) করেন।

মঙ্গলবার দুপুরে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী জাগো নিউজকে হুমকি পাওয়া ও সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisement

তিনি বলেন, ‘১৬ আগস্ট সকালে বিদেশি একটি নম্বর থেকে ফোন করে গালাগাল করা হয়। আওয়ামী লীগের দালাল, শেখ হাসিনার দালাল। আমাকে জবাই করে দিবে, শেখ হাসিনাকে জবাই করে দিবে এসব বলা হয়৷ এরপরই আমাকে ইমোতে মেসেজ দিয়েছে৷ সেখানে হুমকি দিয়ে বলা হয় তোর মা হাসিনাকে জবাই।’

তবে কী কারণে এই প্রাণনাশের হুমকি সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি। যদিও হুমকি পাওয়ার আগে চবি উপাচার্য পৃথক দুটি অনুষ্ঠানে গত ১৪ ও ১৫ আগস্ট সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে থাপ্পড় মারার প্রতিজ্ঞা করেন এবং কুখ্যাত কুলাঙ্গার জানোয়ার হিসেবে আখ্যা দেন।

এদিকে সাধারণ ডায়েরি দায়েরের বিষয়টি খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসির উদ্দিন ও হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাংগীর নিশ্চিত করেছেন।

তারা দুজনেই জানান, এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে কে বা কারা এর সঙ্গে জড়িত। পাশাপাশি স্যারের নিরাপত্তার বিষয়েও আমরা সতর্ক।

Advertisement

আবদুল্লাহ রাকীব/এফএ/জেআইএম