আন্তর্জাতিক

গো-হত্যার ফলেই বিধ্বংসী বন্যা কেরালায়

কেরালায় গো হত্যার ফলেই বিধ্বংসী বন্যা হয়েছে। কেরালার বন্যা নিয়ে বিতর্কিত এই মন্তব্য করেছেন কর্নাটকের বিজয়পুরার বিজেপি বিধায়ক বসনগৌড়া পাতিল যৎনাল। তিনি বলেন, গো-হত্যা করে হিন্দু সমাজের মনে আঘাত দিয়েছে কেরালাবাসী।

Advertisement

কারও মনে আঘাত দিলে ফল ভুগতে হয়। কেরালায় প্রকাশ্যে গরু কাটা হত। তাই বছর ঘুরতে না ঘুরতেই এই বন্যা দেখল কেরালা। যারাই হিন্দু ধর্মে আঘাত দেবে তারাই এভাবে ফল ভুগবে।

প্রসঙ্গত, গো-হত্যা এবং গো-মাংস বিক্রি বন্ধ নিয়ে কেন্দ্রের নির্দেশের বিরোধিতা করে গত বছর কেরালার বিধানসভার ক্যান্টিনে গো-মাংস খাওয়ার উৎসব আয়োজন করেছিলেন বিধায়করা। সেই ঘটনা উল্লেখ করেই এই বিতর্কিত মন্তব্য করেছেন যৎনাল। তিনি আরও বলেন, তাকে ভোটে জিতিয়েছেন হিন্দুরাই। তাই হিন্দুদের উন্নয়নে তিনি কাজ করে যাবেন।

এর আগেও বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনাম হয়েছেন যৎনাল। গত মাসেই তিনি বলেছিলেন, যদি কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী হতেন তাহলে যে সব বুদ্ধিজীবীরা রাজ্যের পক্ষে বিপজ্জনক বলে মনে করেন তিনি তাদের গুলি করে খুন করার নির্দেশ দিতেন। বিধানসভা নির্বাচনের পরে তিনি দলীয় কর্মীদের বলেছিলেন, মুসলিমদের হয়ে কোনও কাজ না করতে কারণ তারা বিজেপির জন্য ভোটের সময় কাজ করেনি।

Advertisement

টিটিএন/জেআইএম