খেলাধুলা

বেনজেমার জোড়া গোলে জিরোনার মাঠে জিতল রিয়াল

স্প্যানিশ লা লিগার গত মৌসুমে পুঁচকে দল জিরোনার মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি হট ফেবারিট রিয়াল মাদ্রিদ। কিন্তু নতুন মৌসুমে আর কোন ভুল করেনি হুলেন লোপেতেগুইয়ের শিষ্যরা। জিরোনার মাঠ থেকে ৪-১ গোলের সহজ জয় নিয়েই ফিরেছেন করিম বেনজেমা, গ্যারেথ বেলরা।

Advertisement

তবে স্কোরলাইন যতোটা সহজ দেখাচ্ছে ম্যাচটা তত সহজ ছিল না রিয়ালের জন্য। ঘরের মাঠে প্রথম গোলটা করে জিরোনাই। পরে ঘুরে দাঁড়ায় রিয়াল। দলের পক্ষে জোড়া গোল করেন করিম বেনজেমা, অন্য দুই গোল আসে গ্যারেথ বেল ও অধিনায়ক সার্জিও রামোসের সৌজন্যে।

ম্যাচের প্রথমার্ধে সাহসী ফুটবল খেলে জিরোনা। ১৬তম মিনিটে পেয়ে যায় প্রথম গোলটিও। রিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার নাচোর ক্ষণিকের বেখেয়ালে খালি জায়গায় বল পেয়ে যান বোর্হা গার্সিয়া। সহজেই লক্ষ্যভেদ করে দলকে লিড এনে দেন তিনি। প্রথম গোল পেয়ে আরো আক্রমণাত্মক হয়ে ওঠে স্বাগতিকরা। রক্ষণ সামাল দিতে নিচে নেমে আসেন বেল-বেনজেমারাও।

তবে প্রথমার্ধ শেষের আগে ৩৯তম মিনিটে সমতাসূচক গোল পেয়ে যায় রিয়াল। ডি-বক্সের মধ্যে মার্কো অ্যাসেনসিওকে ফাউল করা হলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান অধিনায়ক রামোস। স্বস্তি নিয়েই বিরতিতে যায় গত শতাব্দীর সেরা ক্লাবটি।

Advertisement

দ্বিতিয়ার্ধের শুরুতে আবারও পেনাল্টি পায় রিয়াল। এবারেও ফাউলের শিকার হন অ্যাসেনসিও। তবে এবার স্পট কিক নেন বেনজেমা। ৫২তম মিনিটে দলের দ্বিতীয় ও নিজের প্রথম গোলটি করেন তিনি। মিনিট সাতেক পরে ব্যবধান বাড়ান গ্যারেথ বেল। আর ম্যাচের ৮০তম মিনিটে জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন স্প্যানিশ ফরোয়ার্ড বেনজেমা।

এনিয়ে লিগের প্রথম দুই ম্যাচেই জিতলো রিয়াল মাদ্রিদ। চলতি শতাব্দীতে রিয়ালের লিগে প্রথম দুই ম্যাচ জেতার মাত্র ষষ্ঠ নজির এটি। এর সাথে গোল ব্যবধানে বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে তারা।

এসএএস/জেআইএম

Advertisement