প্রবাস

মালয়েশিয়ায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে রোববার (১৯ আগস্ট) কুয়ালালামপুর জালান ইম্বি রসনা বিলাস রেস্টুরেন্টে সংগঠনটির পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Advertisement

স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়া শাখার সভাপতি হাবিবুর রহমান তালুকদার রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম বশির আলমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদুলুর রহমান বাদল খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য এবং বিএনপি মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক মো. মোশারফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহবুব আলম শাহ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বিএনপিসহ বেশিরভাগ রাজনৈতিক দলের নেতাকর্মী, দেশের সাধারণ মানুষ, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাধারণ ছাত্র-ছাত্রীরা এখন সরকারের নানা বাহিনী দ্বারা আক্রান্ত, ক্ষতবিক্ষত। এতদিন শুধু বিএনপি ও বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, জেল-জুলুম, নির্যাতন-নিপীড়নের খড়গ চলছিল। চলছিল অপহরণ, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়া গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যা। এখন হামলা, মামলা, রিমান্ড এমনকি তুলে নিয়ে গিয়ে হত্যা করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নিরীহ শিক্ষার্থীদের।’

বক্তারা অভিযোগ করেন, ‘সরকারের প্রধান প্রতিপক্ষ হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জাল নথির ওপর ভিত্তি করে মিথ্যা মামলা দিয়ে সরকার বন্দী করে রেখেছে। তিনি বারবার উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও নতুন নতুন মামলা ও অজুহাত দেখিয়ে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ হওয়ার পরও তাকে চিকিৎসা না দিয়ে নানাভাবে নির্যাতন করা হচ্ছে।’

Advertisement

সরকারের এই নির্যাতন থেকে রেহাই পেতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভায় মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক অলিউল্লাহ জাহিদ, সহ-সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীরসহ সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও আলোচনা শেষে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়।

এসআর/পিআর

Advertisement