দেশজুড়ে

লালমনিরহাটের কয়েক গ্রামে আজ ঈদ

সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামে ঈদুল আযহার নামাজ ও পশু কোরবানি দিয়েছেন মুসুল্লীরা। মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার মুন্সিপাড়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ পরিচালনা করেন খতিব মাওলানা ইমান আলী।

Advertisement

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার, সুন্দ্রহবী, কাকিনা, চাপারহাট, চন্দ্রপুর, আমিনগঞ্জসহ বিভিন্ন গ্রামের প্রায় শতাধিক পরিবারের মুসুল্লীরা মুন্সিপাড়ার মসজিদ ঈদগাহ মাঠে এসে ঈদের নামাজ আদায় করেছেন। প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই এসব গ্রামের মানুষ ঈদুল ফিতর ও ঈদুল আযহা উৎযাপন করেন আসছেন।

কালীগঞ্জ উপজেলার বগুড়াপাড়া গ্রামের নওশের আলী বলেন, বাংলাদেশের নিয়মে ঈদ উৎসব পালন করলেও গ্রামবাসীর দেখাদেখি এ বছর তিনিও সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন।

কালীগঞ্জ উপজেলার হাড়িশহরের মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি মাওলানা মাছুম বিল্লাহ্ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল সকল ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছি।

Advertisement

তুষভাণ্ডার ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ নুর ইসলাম বলেন, বংশানুক্রমে ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদ পালন করে আসছেন।

রবিউল/এমএএস/পিআর