খেলাধুলা

লড়াই করেও ৩২৯ রানে শেষ ভারতের ইনিংস

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টে এজবাস্টন ও লর্ডসে তেমন প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি ভারত। সে তুলনায় তৃতীয় ম্যাচে ট্রেন্টব্রিজে ম্যাচের শুরুতেই লড়াইয়ের আভাস জাগিয়েছিল তারা। তবু প্রথম ইনিংসে ৩২৯ রানেই থামতে হয়েছে সফরকারীদের।

Advertisement

ম্যাচের প্রথম দিনে আজিঙ্কা রাহানে ও বিরাট কোহলির ব্যাটে ভালো শুরু পেয়েছিল ভারত। কিন্তু টপঅর্ডারের পর লেট মিডলঅর্ডারেও আসেনি তেমন সহায়তা। ফলে প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩০৭ রান করা ভারত দ্বিতীয় দিনে বাকি ৪ উইকেটে যোগ করতে পেরেছে মাত্র ২২ রান।

প্রথম দিনে দারুণ শুরু করা অভিষিক্ত রিশাভ পান্ত ফিরে যান ব্যক্তিগত ২৪ রানে। এরপর বাকি তিনজন সাজঘরে ফিরতে খরচ করেন মাত্র ৪ ওভার। ৩টি করে উইকেট নেন জিমি এন্ডারসন, ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড। বিরাট কোহলির উইকেটটি নেন লেগস্পিনার আদিল রশিদ।

এর আগে প্রথম দিনে মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করেন দলের অধিনায়ক বিরাট কোহলি। ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বার ‘নার্ভাস নাইন্টি’তে আটকা পড়েন তিনি। এছাড়া আজিঙ্কা রাহানের ব্যাট থেকে আসে ৮১ রান।

Advertisement

সফরকারীরা অলআউট হওয়ার পর মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৯ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছে ইংল্যান্ড। ওভারপ্রতি প্রায় ৫ গড়ে বিনা উইকেটে ৪৬ রান করেছে তারা। অ্যালিস্টার কুক ২১ ও কিটন জেনিংস অপরাজিত ২০ রানে। দুজনই হাঁকিয়েছেন ৩টি করে চার।

এসএএস/পিআর