ভ্রমণ

ঈদের ছুটিতে ঘুরে আসুন পদ্মার তীর থেকে

পদ্মা নদীর প্রবাহমান জোয়ার, কলকল শব্দ, মাঝিদের গান সব মিলিয়ে যেন একাকার রাজবাড়ীর গোদার বাজারের পদ্মা নদীর তীর। ভ্রমণপিপাসুরা ঈদের ছুটিতে ঘুরে আসতে পারেন এই পদ্মা নদীর তীর থেকে। বিস্তারিত জানাচ্ছেন ফরহাদ আকন্দ-

Advertisement

গরমে শান্তির পরশ পেতে রাজবাড়ীর পদ্মা নদীর তীর উপযুক্ত স্থান। স্থানীয়রা ছাড়াও বিভিন্ন জায়গা থেকে ঘুরতে আসতে পারেন। বিশেষ করে পড়ন্ত বিকেলে পদ্মার তীর খুবই মনোরম। বিশুদ্ধ বাতাস আর নদীর সৌন্দর্য দারুন উপভোগ্য। নদীর পাড়ে বসে আড্ডা, প্রকৃতির সৌন্দর্য উপভোগ, পদ্মার বুকে নৌকায় বেড়ানোর সুযোগ তো আছেই। বিকেল থেকে রাত পর্যন্ত জমজমাট থাকবে প্রায় ২-৩ কিলোমিটার এলাকা।

> আরও পড়ুন- ঘুরে আসুন হরিণঘাটা বনাঞ্চল

পদ্মা নদীর তীর ঘুরে দেখতে পাবেন আছড়ে পড়া ঢেউ, ডিঙি নৌকা ও ছোট ছোট ট্রলার। সকাল, দুপুর, সন্ধ্যা- সব সময় মুখরিত থাকবে পদ্মা নদীর তীর। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্মাণ করা হয়েছে বসার স্থান এবং সড়ক। সড়ক দিয়ে সহজেই হেঁটে পদ্মার অপরূপ সৌন্দর্য দেখতে পারবেন।

Advertisement

তবে যে কোন উৎসবের ছুটিতে পদ্মাপাড়ে কিন্তু তিল ধারণের জায়গা থাকে না। ওয়াকওয়ের পথে হেঁটে হেঁটে নেমে যেতে পারবেন বালুচরে। এখানকার মতো বিশুদ্ধ বাতাস আর কোথাও নেই। তাই অবসর সময় কাটানোর জন্য স্থানটি খুবই প্রিয়। কেননা নগর জীবনে এখানকার মতো বিশুদ্ধ বাতাস, নৌকার সারি, মাঝিদের জাল ফেলা এবং কাঁশবনের দৃশ্য দেখার সুযোগ নেই। প্রকৃতির এমন দৃশ্য দেখতে এর চেয়ে ভালো আর কী হতে পারে?

> আরও পড়ুন- হামহামে জলের সঙ্গে সখ্য

এখানে দর্শনার্থীদের ভিড় বেশি হওয়ায় স্থানীয়ভাবেই গড়ে উঠেছে বিভিন্ন রকম ব্যবসা প্রতিষ্ঠান। এর মধ্যে খাবার দোকান বেশি। খাবারের মধ্যে ফুচকা, চটপটি, চা, বিস্কুট, কোমলপানীয়, বিশুদ্ধ পানি ইত্যাদি।

এসইউ/জেআইএম

Advertisement