প্রবাস

রাশিয়া আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

যথাযথ শ্রদ্ধা আর ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাশিয়া আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে বুধবার বিকেলে আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

Advertisement

সভাপতিত্ব করেন রাশিয়া আওয়ামী লীগের সভাপতি ডা. মোতালিব পাটওয়ারী বাহার। সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক বারেক কায়সার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মনোয়ার হোসেন, সহ-সভাপতি ড. শেখ হাবিবুর রহমান, প্রবীর কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর সেলিম, সাংস্কৃতিক সম্পাদক অমিত কুমার ভৌমিক, গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ছাত্র সংগঠনের সাবেক সভাপতি সাইফুল আলম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন- বাঙালি জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার রূপকার ও অবিসংবাদিত অকুতোভয় নেতা। সবাইকে নিজের কাজের মধ্য দিয়ে আগামীর সুন্দর বাংলাদেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। আজ বঙ্গবন্ধুর স্বপ্ন ও নির্দেশনা আমাদের পথ চলার অনুপ্রেরণা হিসাবে কাজ করছে। জাতির জনকের দেখানো পথ ধরেই যোগ্য নেতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে চলেছেন।

Advertisement

বক্তারা বলেন, আমাদের শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দমিয়ে রাখতে পারবে না। কারণ প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলছে।

এছাড়া বক্তারা সামাজিক যোগাযোগ মাধ্যমের গুজবে কান না দেয়ার আহ্বান জানান। একই সঙ্গে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এবং গুজব রুখে দেয়ার অঙ্গীকার করেন। আলোচনার শুরুতেই বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়।

বারেক কায়সার, রাশিয়া থেকে

এমআরএম/এমএস

Advertisement