খেলাধুলা

আইরিশদের বিপক্ষে বড় হারের পথে বাংলাদেশ ‘এ’ দল

ডাবলিনে অনানুষ্ঠানিক টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে সহজ জয় পেয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে জিতেছিল তারা। বৃষ্টিতে রিজার্ভ ডেতে গড়ানো দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে এসেই হোঁচট সৌম্যের দলের। বড় হারের পথে রয়েছে টাইগাররা।

Advertisement

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১০৪ রান। জিততে হলে ৩০ বলে আরও ৯৯ রান দরকার সফরকারিদের।

বলতে গেলে বোলাররাই সব সম্ভাবনা শেষ করে দিয়েছেন ম্যাচের। সাইফউদ্দিন-শরিফুল-তাইজুলদের লাগামছাড়া বোলিংয়ে ৬ উইকেটে ২০২ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড 'এ' দল। স্টুয়ার্ট থমসন ৪৭ আর উইলিয়াম পোর্টারফিল্ড করেন ৪৫ রান। মোহাম্মদ সাইফউদ্দিন ৩টি আর তাইজুল ইসলাম নেন ২টি উইকেট।

২০৩ রানের জয়ের লক্ষ্য। নিঃসন্দেহে ভীষণ কঠিন। তবে বাংলাদেশি ব্যাটসম্যানরা ন্যুনতম লড়াইটাও করতে পারেননি। দুই ওপেনার মুমিনুল হক আর সৌম্য সরকার ঝড় তুলতে গিয়েও থেমেছেন। ৮ বলে ১৪ রান করে ফিরেন মুমিনুল। সমান বল মোকাবেলায় সৌম্য করেন ১১ রান।

Advertisement

এরপর একে একে সাজঘরের পথ ধরেন নাজমুল হাসান শান্ত (০), মোহাম্মদ মিঠুন (৬), জাকির হাসান (১৪), আল আমিন (১২) আর আফিফ হোসেন (৩)। ৬২ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ার পর একটু প্রতিরোধ গড়েন সাইফউদ্দিন আর নাঈম হাসান। অষ্টম উইকেটে তারা ৪২ রানের জুটিতে অবিচ্ছিন্ন ছিলেন। সাইফউদ্দিন ১৫ আর নাঈম হাসান ২৪ রান নিয়ে ব্যাটিংয়ে ছিলেন।

এমএমআর/পিআর