খেলাধুলা

লারার ৪০০ ভাঙার স্বপ্ন শাই হোপের

২২ টেস্টের ক্যারিয়ারে করেছেন দুটি সেঞ্চুরি। সর্বোচ্চ ১৪৭। শাই হোপ কিনা স্বপ্ন দেখছেন স্বদেশি কিংবদন্তি ব্রায়ান লারার ৪০০ রানের বিশ্বরেকর্ড ভাঙার? স্বপ্নের তো সীমানা নেই। স্বপ্ন দেখাই যায়। তবে হোপ শুধু স্বপ্নতেই আটকে থাকতে চান না। তার বিশ্বাস, একদিন লারার রেকর্ড তিনি অবশ্যই ভাঙতে পারবেন।

Advertisement

২০০৪ সালের এপ্রিলে এন্টিগার সেন্ট জোন্সে ইংল্যান্ডের বিপক্ষে হার না মানা ৪০০ রানের বিশ্বরেকর্ড ইনিংস খেলেন লারা। যে ইনিংসটি এখন পর্যন্ত টেস্টে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। এরপর ১৪ বছর পেরিয়ে গেলেও কেউ লারার ওই ইনিংসের ধারেকাছে যেতে পারেননি।

শাই হোপ তো তার সর্বশেষ ১৮ ইনিংসেও একটি সেঞ্চুরির দেখা পাননি। তবু তিনি স্বপ্ন দেখেন। স্বদেশি কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার স্বপ্ন। ডানহাতি এই ব্যাটসম্যান বলেন, আমি টেস্টে ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভাঙতে চাই। এটা খুব কঠিন কাজ হবে। তবে একদিন আমি নিশ্চয়ই এই সীমা ছাড়াতে পারব।'

২০১৫ সালের মে মাসে টেস্ট অভিষেক হওয়া হোপ ৩১.০২ গড়ে ১২১০ রান করেছেন সাদা পোশাকে। ২টি সেঞ্চুরির সঙ্গে পেয়েছেন ৪টি হাফসেঞ্চুরি। এছাড়া দেশের হয়ে ৩৬টি ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টিও খেলেছেন ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

Advertisement

এমএমআর/পিআর