দেশজুড়ে

বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধু দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, স্বাধীনতাত্তোর বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধু দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন। সেবার মনোভাব নিয়ে দেশের শাসন কাঠামো পুনর্গঠন ও স্বাধীনতা বিরোধীদের প্রতিরোধের ডাক দিয়েছিল তার সেই রোডম্যাপ।

Advertisement

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মাগুরা আছাদুজ্জামান মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ৭৫’এর ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করে খ্যান্ত হয়নি বরং তাদের হাতে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের ১৬ জন সদস্য। এই হত্যাকাণ্ডের ফলে গোটা বিশ্বে নেমে আসে শোকের ছায়া।

জেলা প্রশাসক আতিকুর রহমানের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য এটিএম আব্দুল ওয়াহাব, পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিপুল সংখ্যক মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement

এরআগে একটি শোক র্যালি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নোমানী ময়দানে গিয়ে শেষ হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ডক্টর বীরেন শিকদার এর নেতৃত্ব দেন।

এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, চিত্রাঙ্কন, স্বেচ্ছায় রক্তদান, চলচ্চিত্র প্রদর্শন, কবিতা আবৃত্তি, হামদ-নাত প্রতিযোগিতা ও দেশ-জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মাহফিল।

আরাফাত হোসেন/এফএ/পিআর

Advertisement