জাতীয়

ঢাকা ও কক্সবাজারে 'বন্দুকযুদ্ধে' নিহত ৩

রাজধানীর দুই স্থানে পুলিশের সঙ্গে এবং কক্সবাজার জেলায় র‌্যাবের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিন জনের মৃত্যু ও দুই জন আহত হয়েছেন।

Advertisement

এরমধ্যে রাজধানীর খিলগাঁওয়ে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি মারা গেছেন। আর কদমতলীতে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। অপরদিকে কক্সবাজারের রামুতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই জন মারা গেছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত এসব ঘটনা ঘটেছে।

পুলিশের খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আজাদ হাওলাদার বলেন, মঙ্গলবার ভোরে খিলগাঁও এলাকায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হন অজ্ঞাতপরিচয় (৩৫) এক যুবক। তার পরনে কালো গেঞ্জি ও জিন্স ছিল।

Advertisement

তিনি আরও জানান, পরে আশঙ্কাজন অবস্থায় ওই যুবককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

অপরদিকে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, সোমবার দিবাগত রাতে ১৫-১৬ জন ডাকাত জড়ো হয়েছেন, এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা ককটেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। পরে শাহিন (১৮) ও মাসুম (২০) নামে দুই ডাকাতকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। এরপরে সেখান থেকে তাদেরকে জাতীয় অর্থপেডিক হাসপাতালে (পঙ্গু হাসাপাতাল) স্থানান্তর করা হয়।

এদিকে আমাদের কক্সবাজার জেলা প্রতিনিধি জানিয়েছেন রামু উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মো. নিজাম উদ্দিন (৩০) ও রতন রুদ্র (৩১) নামে দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলায় পানেরছড়া ঢালা এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাবের দাবি নিহতরা মাদক ব্যবসায়ী, ঘটনাস্থল থেকে ৪ লাখ ৪৪ হাজার পিস ইয়াবা ও চারটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মেহেদী হাসান জানান, ইয়াবার একটি বড় চালান আসছে- এমন খবরে সকালে কক্সবাজার-টেকনাফ সড়কে অভিযান চালান তারা। এ সময় একটি তেলের ট্যাঙ্ক লরিকে থামতে বললে লরি থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন র‌্যাবও পাল্টা গুলি করে। পরে নিজাম উদ্দিন ও রতন রুদ্রকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় এবং তেলের ট্যাঙ্ক থেকে ৪ লাখ ৪৪ হাজার পিস ইয়াবা ও চারটি পিস্তল উদ্ধার করা হয়।

Advertisement

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এআর/সায়ীদ আলমগীর/এমএমজেড/জেআইএম