আইন-আদালত

জাবালে নূরের চালকের জবানবন্দি, তিনজন কারাগারে

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় জাবালে নূর পরিবহনের চালক জোবায়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ নিয়ে আদালতে তিনজন জবানবন্দি প্রদান করেন।

Advertisement

সোমবার সাত দিনের রিমান্ড শেষে দুই চালক-হেলপারকে আদালতে হাজির করে মামলা তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। এ সময় চালক জোবায়ের আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আর অপর তিন আসামিকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী আসামি জোবায়ের জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকা মহানগর হাকিম (এসিএমম) কেশব রায় চৌধুরী চালক সোহাগ আলী, হেলপার এনায়েত হোসেন ও রিপনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Advertisement

এর আগে ৬ আগস্ট ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) কায়সারুল ইসলাম চার জনের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন। দুই বাসের চালক হলেন- সোহাগ আলী ও জুবায়ের এবং হেলপার এনায়েত হোসেন ও রিপন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় ঘটনাস্থলেই মারা যান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব। একই ঘটনায় আহত হয় ১০-১৫ জন শিক্ষার্থী।

এ ঘটনায় দিয়ার বাবা জাহাঙ্গীর হোসেন ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। মামলার মূল আসামি জাবালে নূরের মালিক শাহাদাত হোসেন ও চালক মাসুম বিল্লাহ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তারা কারাগারে আটক রয়েছেন।

জেএ/এমআরএম/পিআর

Advertisement