অর্থনীতি

ঈদ উপলক্ষে প্রাণ গুঁড়া মসলার অফার

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ক্রেতাদের স্বস্তি দিতে প্রাণ গুঁড়া মসলায় পাওয়া যাচ্ছে নানান ছাড় ও অফার। ঈদ উপলক্ষে প্রাণ গুঁড়া মসলা-হলুদ, মরিচ, জিরা ও ধনিয়ায় এক কেজি প্যাকেটে ৩০ টাকা এবং ৫০০ গ্রামের প্যাকেটে ১৫ টাকা ছাড় পাচ্ছেন ক্রেতারা। এছাড়া ২০০ গ্রাম জারে দেয়া হচ্ছে পাঁচ টাকা ছাড় এবং একটি চামচ ফ্রি। 

Advertisement

জনপ্রিয় রিটেইল চেইন শপ ডেইলি শপিংয়ে জিরা, এলাচ, দারুচিনি, লবঙ্গ, জয়ফলসহ প্রাণ এর আস্ত মসলা (হোল স্পাইস) দুটি কিনলে একটি ফ্রি পাচ্ছেন। এছাড়া স্বপ্ন, আগোরা, মীনাবাজারসহ বেশ কয়েকটি রিটেইল শপে বিভিন্ন ধরনের মসলায় সর্বনিম্ন ৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে। এসব আউটলেট থেকে দুটি মিক্সড মসলা কিনলে একটি ফ্রি পাচ্ছেন ক্রেতারা।         প্রাণ মসলার ডেপুটি জেনারেল ম্যানেজার তানভীর হাসান জানান, সাধারণত ঈদের সময় মসলার চাহিদা বৃদ্ধি পাওয়ায় অনেকে দাম বাড়িয়ে দেন। এ সময় ক্রেতাদের স্বস্তি দিতে আমরা এই ছাড় দিচ্ছি।  

তিনি আরও জানান, ভোক্তাদের কাছে খাঁটি মসলা পৌঁছে দিতে উৎপাদন প্রক্রিয়া ও মান নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দেয় প্রাণ। এজন্য মসলা তৈরির প্রতিটি ধাপে ইউরোপিয়ান প্রযুক্তি ব্যবহার করা হয়। বাংলাদেশ থেকে মসলা ক্যাটাগরিতে প্রাণ গুঁড়া মসলা সর্বোচ্চ পরিমাণ রফতানি হয়ে থাকে। প্রাণ গুঁড়া মসলা এখন বিশ্বের ১০০টিরও বেশি দেশে পাওয়া যাচ্ছে। 

প্রাণ গুঁড়া মসলার হেড অব মার্কেটিং হাসিব কামাল জানান, বাজারে এখন বেসিক, মিক্সড, পেস্ট ও হোল স্পাইস-এই চার ক্যাটাগরিতে প্রাণ-এর ১২০ ধরনের মসলা রয়েছে। প্যাকেট কিংবা জার দুভাবেই বাজার থেকে এই গুঁড়া মসলা কিনতে পারছেন ক্রেতারা।

Advertisement

এসআই/জেএইচ/পিআর